শান্তিপূর্ণভাবে উপনির্বাচনের ভোট গ্রহণ শুরু

করোনা ভাইরাসের আতঙ্ক নিয়েই ঢাকা-১০, গাইবান্ধা-৩, বাগেরহাট-৪ সংসদীয় আসনের উপনির্বাচনে ভোট গ্রহণ শুরু হয়েছে। শনিবার (২১ মার্চ) সকাল ৯টার দিকে শুরু হয়ে বিকেল ৫টা পর্যন্ত চলবে এই ভোট গ্রহণ।
ঢাকা-১০ আসনে ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে এবং গাইবান্ধা-৩ ও বাগেরহাট-৪ আসনের উপনির্বাচন হবে ব্যালেটের মাধ্যমে। এই তিনটি আসনে ভোটার সংখ্যা ১০ লাখ ১৭ হাজার ৭৮৯ জন।
ঢাকা-১০ আসনে প্রতিদ্বন্দ্বিতা করছেন- আওয়ামী লীগ থেকে মো. শফিউল ইসলাম, বিএনপির শেখ রবিউল আলম, জাতীয় পার্টির হাজী মো. শাহজাহান, প্রগতিশীল গণতান্ত্রিক দলের কাজী মুহাম্মদ আবদুর রহিম, বাংলাদেশ মুসলিম লীগের নবাব খাজা আলী হাসান আসকারী এবং বাংলাদেশ কংগ্রেসের মো. মিজানুর রহমান।
গাইবান্ধা-৩ আসনে প্রতিদ্বন্দ্বিতা করছেন- বাংলাদেশ আওয়ামী লীগের উম্মে কুলসুম স্মৃতি, বিএনপির অধ্যাপক ডা. সৈয়দ মইনুল হাসান সাদিক, জাতীয় পার্টির মইনুল রাব্বী চৌধুরী এবং জাসদের এস এম খাদেমুল ইসলাম খুদি।
বাগেরহাট-৪ আসনে প্রতিদ্বন্দ্বিতা করছেন- আওয়ামী লীগে মো. আমিরুল আলম মিলন এবং জাতীয় পার্টি থেকে সাজন কুমার মিস্ত্রী।
স্বাস্থ্য মন্ত্রণালয় ও স্বাস্থ্য অধিদফতর থেকে বারবার জনসমাগমের ওপর বিধিনিষেধের আরোপের কথা বললেও এই তিন আসনের নির্বাচন থেকে পিছপা হয়নি নির্বাচন কমিশন (ইসি)।
ঢাকা-১০ আসনের উপনির্বাচনে ভোটগ্রহণ চলছে। করোনাভাইরাস আতঙ্কের মধ্যেই এ সংসদীয় আসনের উপনির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।
নির্বাচন কমিশন থেকে প্রতিটি ভোটারদের করোনাভাইরাসের ঝুঁকিমুক্ত রাখতে প্রতি কেন্দ্রে করোনা সতর্কীকরণ ব্যানারসহ হাত ধুতে হ্যান্ড স্যানিটাইজার, সাবান ও টিস্যু পেপার দেওয়া হয়েছে।
শুক্রবার (২০ মার্চ) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক জানান, ইভিএম এ ভোটগ্রহণ করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার ঝুঁকি রয়েছে। কারণে,করোনাভাইরাসে আক্রান্ত ব্যক্তি যদি ইভিএম মেশিনে ভোট দেন তাহলে তার মাধ্যমে অন্যান্যরাও সংক্রমিত হতে পারেন।

Facebook Comments