বেশি দামে চাল বিক্রি, ২ দোকান সিলগালা

করোনাভাইরাস আতঙ্ককে নিত্যপ্রয়োজনীয় দ্রব‌্যের দাম বাড়ানোর দায়ে রাজধানীর লালবাগের দুটি চালের দোকান সিলগালা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের ভ্রাম্যমাণ আদালত।
এছাড়া মিরপুর এলাকায় বাড়তি দামে চাল ও পেঁয়াজ বিক্রির দায়ে কয়েকজন ব্যবসায়ীকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।
শনিবার (২১ মার্চ) অধিদপ্তরের উপপরিচালক মনজুর মোহাম্মদ শাহরিয়ার ও ঢাকা জেলার সহকারী পরিচালক আব্দুল জব্বার মণ্ডল পৃথক টিম নিয়ে রাজধানীর বিভিন্ন বাজারে অভিযান চালিয়ে দুটি দোকান সিলগালা করেন।
মনজুর মোহাম্মদ শাহরিয়ার বলেন,পুরান ঢাকার লালবাগ কেল্লার মোড় এলাকায় বিশেষ অভিযান চালিয়ে মোক্তার রাইস এজেন্সি ও হোসেন রাইস এজেন্সি নামের দুটি চালের আড়তকে জরিমানার পাশাপাশি সিলগালা করে দেওয়া হয়েছে।
আড়ত দুটি ২২০০ টাকায় কেনা বস্তার চাল বিক্রি করছিল ২৭০০ টাকায়। আড়ত দুটিতে কোনো মূল্য তালিকা ছিল না, দামও বেশি নিচ্ছিল। এসব অপরাধে মোক্তার রাইস এজেন্সি ও হোসেন রাইস এজেন্সি দুটিকেই সিলগালা করা হয়েছে। পাশাপাশি মোক্তার রাইস এজেন্সিকে ৫০ হাজার টাকা এবং হোসেন রাইস এজেন্সি এক লাখ টাকা জরিমানা করা হয়েছে। এ দুটি রাইস এজেন্সির মালিকদের অধিদপ্তরের ডাকা হয়েছে। যথাযথ তথ্য প্রমাণ ও বক্তব্য দিতে না পারলে আইন অনুযায়ী তাদের বিরুদ্ধে স্থায়ী ব্যবস্থা নেওয়া হবে।
তিনি বলেন মিরপুর এক নম্বরের শাহআলী থানা এলাকার মাহিম রাইস এজেন্সি ১২০০ টাকায় চাল কিনে বিক্রি করছিল দুই হাজার টাকায়। তাইয়্যেবা রাইস এজেন্সিতে বস্তা প্রতি ২৩০০ টাকায় চাল কিনে বিক্রি করা হয়েছে ২৭৫০ টাকায়। এছাড়া, জিসান বাণিজ্যালয়ে আগের দিন পেঁয়াজ বিক্রি করছিল কেজিপ্রতি ৩০ টাকা করে, অথচ আজ ৬০ টাকা করে বিক্রি করছিল।

Facebook Comments