ঢাকা-১০ উপনির্বাচনে ভোট দিলেন প্রধানমন্ত্রী

করোনাভাইরাসের আতঙ্কের মধ্যেই ঢাকা-১০ আসনের উপনির্বাচনে ভোট গ্রহণ চলছে। ভোট দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শনিবার সকাল ৯টা ১০ মিনিটে রাজধানীর সিটি কলেজ কেন্দ্রে তিনি তার ভোটাধিকার প্রয়োগ করেন।
আজ সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ভোটগ্রহণ চলবে তিনটি আসনের উপ-নির্বাচনে। আসনগুলো হলো- ঢাকা-১০, গাইবান্ধা-৩ ও বাগেরহাট-৪।এর মধ্যে শুধু ঢাকা-১০ আসনে ব্যবহার করা হবে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম)।অপর দুই আসনে ভোট গ্রহণ হবে ব্যালট পেপারে।
উল্লেখ্য, দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য আওয়ামী লীগের সংসদ সদস্য ব্যারিস্টার ফজলে নুর তাপস পদত্যাগ করলে ঢাকা-১০ আসন শূন্য হয়ে যায়। এ আসনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে লড়ছেন শফিউল ইসলাম মহিউদ্দিন এবং বিএনপির শেখ রবিউল আলম রবি।ঢাকা-১০ আসনের উপ-নির্বাচনে ভোটের লড়াই করছেন ৬ প্রার্থী। আসনটিতে উপনির্বাচনে প্রতীক বরাদ্দের পর আওয়ামী লীগের প্রার্থী মো. শফিউল ইসলাম নৌকা বিএনপি প্রার্থী শেখ রবিউল আলম ধানের শীষ জাতীয় পার্টির (জাপা) মো. শাহজাহান লাঙল বাংলাদেশ কংগ্রেসের মিজানুর রহমান চৌধুরী ডাব, বাংলাদেশ মুসলিম লীগের নবাব খাজা আলী হাসান আসকারী হারিকেন ও প্রগতিশীল গণতান্ত্রিক দলের (পিডিপি) আব্দুর রহীম বাঘ প্রতীক নিয়ে ভোটের মাঠে প্রচার চালিয়েছেন।
এ আসনটি ধানমন্ডি ও হাজারীবাগ থানা এলাকা নিয়ে গঠিত। ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) ১৪-১৮ নম্বর ওয়ার্ড ও ২২ নম্বর ওয়ার্ড এ আসনের অন্তর্ভুক্ত।

আজ গাইবান্ধা-৩ আসন ও বাগেরহাট-৪ আসনের উপনির্বাচনও অনুষ্ঠিত হচ্ছে। তবে এ দুই আসনে ব্যালটের মাধ্যমে ভোটগ্রহণ হচ্ছে।

Facebook Comments