বিসিবি অনূর্ধ্ব-১৬ দল ভারত সফর স্থগিত

করোনা ভাইরাসের কারণে বিসিবি অনূর্ধ্ব-১৬ দলের ভারত সফর আপাতত স্থগিত ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সংস্থাটির গেম ডেভেলপমেন্ট ম্যানেজার কায়সার আহমেদ বিষয়টি নিশ্চিত করেছেন।
বিশ্ব ক্রীড়াঙ্গনের মতো করোনা ভাইরাসের প্রভাব পড়েছে বাংলাদেশের ক্রীড়াঙ্গনেও। হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপনে আগেই স্থগিত করা হয়েছে আন্তর্জাতিক টুর্নামেন্ট ও খেলা। বঙ্গবন্ধু হানড্রেড টি-টোয়েন্টি বিশ্ব একাদশ ও এশিয়া একাদশের দুই ম্যাচের সিরিজ স্থগিত করেছে বিসিবি।
এবার স্থগিত করা হলো বিসিবি অনূর্ধ্ব-১৬ ক্রিকেট দলের ভারত সফর। বিসিবি গেম ডেভেলপমেন্ট ম্যানেজার কাওসার জানান, ২০ মার্চ অনূর্ধ্ব-১৬ ক্রিকেট দলের আসামের গৌহাটিতে যাওয়ার সূচি ঠিক হয়ে ছিল। খেলোয়াড়রাও ভারত সফরের জন্য প্রস্তুত ছিল। কিন্তু ভারতের বিভিন্ন রাজ্যে করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে যাওয়ায় অনূর্ধ্ব-১৬ ক্রিকেট দলের ভারত সফর স্থগিত করা হয়েছে। সফরে আসাম রাজ্য অনূর্ধ্ব-১৬ দলের সঙ্গে তিনটি তিন দিনের ও তিনটি একদিনের ম্যাচ খেলত বিসিবি অনূর্ধ্ব-১৬। তিন দিনের ক্রিকেটের প্রথম ম্যাচটি হতো ২৩-২৫ মার্চ। দ্বিতীয় ম্যাচ ২৮-৩০ মার্চ আর তৃতীয় ম্যাচ ২-৪ এপ্রিল সূচি নির্ধারণ করা ছিল। ৫০ ওভারের ম্যাচ তিনটি হতো ৭, ৯ ও ১১ এপ্রিল এবং দেশে ফেরার কথা ছিল ১২ এপ্রিল।
আপাতত ১৫ এপ্রিল পর্যন্ত সফরটি স্থগিত করা হয়েছে। পরবর্তীতে করোনা ভাইরাস পরিস্থিতি পর্যবেক্ষণ করে সিরিজের ব্যাপারে সিদ্ধান্ত নেয়া হবে। কায়সার আহমদে জানিয়েছেন, ‘সিরিজটি আপাতত ১৫ তারিখ পর্যন্ত স্থগিত। ভারতে এখন যাতায়াতে নিষেধাজ্ঞা রয়েছে। ভিসা জটিলতা আছে ১৫ এপ্রিল পর্যন্ত। আর করোনা ঝুঁকি তো আছেই।’
বিসিবি আগামী মে মাসে অনূর্ধ্ব-১৬ দলের ভারত সফর করতে চাচ্ছে। তবে সেটা নির্ভর করছে করোনা পরিস্থিতির ওপর। সে ক্ষেত্রে ভারত সফর আরো পিছিয়ে যেতে পারে। এর আগে গেল ১৫ মার্চ বিসিবি ও পিসিবির যৌথ সিদ্ধান্তে স্থগিত করা হয়েছে পাকিস্তান ও বাংলাদেশের মধ্যকার একটি টেস্ট ও একটি ওয়ানডে সিরিজ। যা খেলতে এপ্রিলের শুরুতেই টাইগারদের করাচি সফরের কথা ছিল।

Facebook Comments