করোনায় আক্রান্ত রোগীদের বিশেষভাবে রাখা হয়েছে

করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসার জন্য বাংলাদেশ-কুয়েত মৈত্রী হাসপাতাল বিশেষভাবে রাখা হয়েছে বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড এ কে আব্দুল মোমেন।
সোমবার (১৬ মার্চ) সন্ধ্যায় রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় ঢাকায় নিযুক্ত বিভিন্ন দেশের কূটনীতিকদের কাছে বাংলাদেশের করোনা পরিস্থিতি তুলে ধরার সময় তিনি এ কথা বলেন।
পররাষ্ট্র মন্ত্রী জানান, বাংলাদেশে এ পর্যন্ত ৮ জন আক্রান্ত হয়েছেন। তবে সরকার করোনাভাইরাস প্রতিরোধে নানা উদ্যোগ নিয়েছে।এই মুহূর্তে বাংলাদেশে যেসব বিদেশি রয়েছেন যাদের ভিসার মেয়াদ শেষ হয়েছে,যদি তারা চান তবে তাদের ভিসার মেয়াদ আরও তিন মাস বাড়ানো হবে।
পররাষ্ট্রমন্ত্রী বলেন, বাংলাদেশে করোনায় আক্রান্তরা বেশিরভাগ বিদেশ ফেরত। যারা দেশে আক্রান্ত হয়েছে তারা বিদেশ ফেরতদের মাধ্যমে আক্রান্ত।করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসার জন্য বাংলাদেশ-কুয়েত মৈত্রী হাসপাতাল বিশেষভাবে রাখা হয়েছে। এছাড়া জেলা, উপজেলা পর্যায়ের হাসপাতালগুলো করোনায় আক্রান্ত রোগীদের জন্য আলাদা ইউনিট খোলা হয়েছে।এই ভাইরাস মোকাবিলায় সবগুলো মন্ত্রণালয় নানা পদক্ষেপ নিয়েছে। সচেতনতামূলক বিভিন্ন কার্যক্রম হাতে নিয়েছে। ভাইরাস কোনো সীমানা মানে না। তাই করোনা মোকাবিলায় আপনারা সবাই এগিয়ে আসুন।

Facebook Comments