পদকজয়ী জিমন্যাস্টদের সংবর্ধনা

২০১৯ সালের ১ থেকে ৩ জুন সিঙ্গাপুরে অনুষ্ঠেয় ১৬তম সিঙ্গাপুর ওপেন জিমন্যাস্টিকস টুর্নামেন্টে অনন্য কৃতিত্বের সাক্ষর রাখে বাংলাদেশের জিমন্যাস্টরা। প্রতিযোগিতার বিভিন্ন ইভেন্টে তারা ১৪টি স্বর্ণ, ৬টি রৌপ্য ও ৮টি ব্রোঞ্জসহ সর্বমোট ২৮টি পদক জয় করে।
জিমন্যাস্টদের এ অনন্য কৃতিত্বের স্বীকৃতি দিতে ৮ জুন, ২০২০, রবিবার দুপুর ১২টায় বাংলাদেশ জিমন্যাস্টিকস ফেডারেশন আয়োজন করে এক সংবর্ধনা ও পুরষ্কার বিতরনী অনুষ্ঠান।
ঢাকা ক্লাবের স্যামসন এইচ সেন্টারে আয়োজিত এ সংবর্ধনা অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাননীয় যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জনাব মো. জাহিদ আহসান রাসেল এমপি। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন জাতীয় ক্রীড়া পরিষদ সচিব জনাব মাসুদ করিম, বাংলাদেশ জিমন্যাস্টিকস ফেডারেশানের সভাপতি শেখ বশির আহমেদ মামুন এবং সাধারণ সম্পাদক আহমেদুর রহমান বাবলূ।
পুরষ্কারপ্রাপ্ত জিমন্যাস্টরা হলেন জিমন্যাস্ট আলি কাদের হক,কিলেং মুরং, সাজিদ হক, নিঝুম খিশা, তনু রায় ত্রিপুরা, মেনটন টনি ম্রো এবং মং চিং প্রু। এদের মধ্যে আলি কাদের হক বাংলাদেশী বংশদ্ভত নিউজিল্যান্ড জিমন্যাস্ট এ মুহুর্তে দেশে নেই। পদকজয়ী এ জিমন্যাস্টদের পুরষ্কারস্বরূপ নগদ টাকা দেয়া হয়।
অনুষ্ঠানে মাননীয় যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল বলেন, জিমন্যাস্টদের উন্নত প্রশিক্ষণের জন্য সরকারের পক্ষ থেকে সর্বোচ্চ সহযোগিতা দেয়া হবে। জাতির জনকের কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজে একজন ক্রীড়ানুরাগি।
মুজিববর্ষে ক্রীড়া মন্ত্রনালয়ের প্রথম চার মাস অর্থাৎ এপ্রিল পর্যন্ত ৯টি ইভেন্টে তিনি উপস্থিত থাকবেন। যা ক্রীড়ার প্রতি তার বিশেষ অনুরাগেরই প্রতিফলন। ক্রীড়াক্ষেত্রে বাংলাদেশকে এগিয়ে নিতে তার উৎসাহ আমাদের সবসময়ে অনুপ্রানিত করে। আমাদের নানান সীমাবদ্ধতা আছে, এর ভেতর থেকেই আমাদের ক্রীড়াবিদরা দেশকে বিশে^র দরবারে গৌরবোজ্জ্বল করেন। তাদের সন্মান আমাদের কাছে অনেক বড়।
অনুষ্ঠানে বাংলাদেশ জিমন্যাস্টিক ফেডারেশানের সভাপতি শেখ বশির আহমেদ মামুন বলেন, এখন থেকে নিয়মিতভাবে জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে জিমন্যাস্টিক চ্যাম্পিয়নশীপের আয়োজন করা হবে। এবছরের নভেম্বরে জাতির জনকের নামে বঙ্গবন্ধু ৫ম সেন্ট্রাল সাউথ এশিয়ান আর্টিস্টিক জিমন্যাস্টিকস চ্যাম্পিয়নশীপের আয়োজন করা হয়েছে। দক্ষিণ এশিয়ার ১০টি দেশ এ আসরে অংশ নেবে। এভাবে আমাদের জিমন্যাস্টিকস এগিয়ে যাবে, আমাদের ক্রীড়াবিদরা নিজেদের আরো শানিত করবে। বিশ্বের দরবারে বাংলাদেশের নাম আরো উজ্জ্বল করবে।

Facebook Comments