নারীর অধিকার প্রতিষ্ঠা হবে না খালেদা জিয়ার মুক্তি ছাড়া

দেশে গণতন্ত্র ফিরে না আসলে নারীর অধিকার পাওয়া যাবে না বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, খালেদা জিয়াকে মুক্ত করতে না পারলে গণতন্ত্রও মুক্তি পাবে না। নারীর অধিকারও প্রতিষ্ঠা হবে না। রবিবার (৮ মার্চ) নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে মহিলা দল আয়োজিত র্যা লির উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন।
ফখরুল বলেন, দেশে গণতন্ত্র না থাকলে নারীর অধিকারও থাকবে না। বাংলাদেশে সেটি যে আজকে নেই— তা বারবার প্রমাণিত হচ্ছে। র্যা লিটি নয়াপল্টন থেকে শুরু হয়ে নাইটেঙ্গল মোড় ঘুরে আবারও বিএনপি কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়। খালেদা জিয়াকে মুক্ত করতে হবে বলে উল্লেখ করে মির্জা ফখরুল বলেন, তিনি নারীদের জন্য বহু কাজ করেছেন। নারীশিক্ষার জন্য সবচেয়ে উল্লেখযোগ্য কাজটি তিনি করেছেন। সেটি হলো নারীদের জন্য অবৈতনিক শিক্ষাব্যবস্থা প্রবর্তন।
বিএনপির মহাসচিব বলেন, সন্ত্রাসমুক্ত নিরাপদ সমাজ গড়ে তোলার জন্য নারীদেরকে অবশ্যই এগিয়ে আসতে হবে। আমরা দেখেছি, দেশের নারীরা অত্যন্ত নিষ্ঠাবান। পরিবারগুলোকে তারাই ধরে রাখেন। তারাই পরিবারের জন্য কাজ করে যান নিরলসভাবে। মহিলা দলের নেতাকর্মীদের উদ্দেশে বিএনপির মির্জা ফখরুল বলেন, আজকের নারী দিবসে আপনাদেরকে শপথ নিতে হবে, এই দিবসে শুধু আপনাদের অধিকার আদায়ের জন্য নয়, গণতন্ত্র ফিরিয়ে আনার জন্যও লড়াই-সংগ্রাম করতে হবে।

Facebook Comments