শিশুকে ধর্ষণের পর হত্যা: দুইজনের ফাঁসি

রাজধানীর ডেমরায় দুই শিশুকে ধর্ষণের পর শ্বাসরুদ্ধ করে হত্যার অভিযোগে দুইজনের মৃত্যুদণ্ডাদেশ দিয়েছেন আদালত। মঙ্গলবার ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক জয়শ্রী সমাদ্দার এ রায় ঘোষণা করেন।
সাজাপ্রাপ্তরা হলেন- গোলাম মোস্তফা ও তার চাচাতো ভাই আজিজুল বাওয়ানী। মৃত্যুদণ্ডের পাশাপাশি প্রত্যেককে ৫০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।
প্রসঙ্গত, গত বছরের ৭ জানুয়ারি ডেমরার একটি বাসায় খাটের নিচ থেকে ফারিয়া আক্তার দোলা (৫) ও নুসরাত জাহানের (সাড়ে চার বছর) লাশ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় জড়িত সন্দেহে গোলাম মোস্তফা ও আজিজুল বাওয়ানীকে গ্রেপ্তার করে পুলিশ।
পরবর্তীতে পুলিশ জানায়, লিপস্টিক দিয়ে সাজিয়ে দেয়ার কথা বলে শিশু নুশরাত ও দোলাকে নিজেদের ঘরে ডেকে নেয় প্রতিবেশী গোলাম মোস্তফা ও তার ভাই আজিজুল বাওয়ানী। তারা দুই শিশুকে ধর্ষণের চেষ্টা করে একপর্যায়ে শিশু দোলাকে গলা টিপে হত্যা করে। এরপর নুশরাতকে গলায় গামছা পেঁচিয়ে শ্বাসরোধ করে হত্যা করা হয়। পরে শিশু দুটির লাশ ঘরটির খাটের নিচে রাখা হয়।রায় ঘোষণার আগে আসামিদের কারাগার থেকে আদালতে হাজির করানো হয়। রায় ঘোষণার পর তাদেরকে আবার কারাগারে পাঠানো হয়।এ তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন আদালতের স্টেনোগ্রাফার গৌতম নন্দী।

Facebook Comments