সেনাবাহিনীকে আরও আধুনিক করা হবে: প্রধানমন্ত্রী

বাংলাদেশ সেনাবাহিনীকে প্রযুক্তিগত জ্ঞানে সুসজ্জিত এবং সবচেয়ে আধুনিক বাহিনী হিসেবে গড়ে তোলা হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার (২৩ জানুয়ারি) নোয়াখালির স্বর্ণদ্বীপে বাংলাদেশ সেনাবাহিনীর শীতকালীন মহড়া পরিদর্শন শেষে তিনি এসব কথা বলেন।
শক্রুপক্ষ আক্রমণ এলে কিভাবে প্রতিহত করা হবে, তারই মহড়া সেনাবাহিনী চালিয়েছে। নোয়াখালীর স্বর্ণদ্বীপে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতিতে এই শীতকালীন মহড়ায় অংশ নেয় সেনাবাহিনীর ৬৬ পদাতিক ডিভিশন। যার ব্যবস্থপনায় ছিলো ৩৩ পদাতিক ডিভিশন। অপারেশন বিজয়গৌরব নামে এই মহড়া চলে প্রায় এক ঘণ্টা।
রণকৌশলে সন্তোষ প্রকাশ করে প্রধানমন্ত্রী বলেন, বিশ্বের সাথে তাল মিলিয়ে সেনাবাহিনীকে আরো যুগোপোযুগি ও আধুনিক করে গড়ে তোলা হবে। সন্ত্রাস ও জঙ্গিবাদ থেকে দেশকে মুক্ত করে আরো উন্নয়ন করার দীর্ঘমেয়াদী পরিকল্পনার কথা জানান তিনি।
প্রধানমন্ত্রী বলেন, মুজিববর্ষে দারিদ্রসীমা আরও দেড় থেকে দুভাগ কমিয়ে দেশকে সম্পূর্ণ দারিদ্রমুক্ত করা আমাদের লক্ষ্য। সমাজের কোনো অংশ যাতে পিছিয়ে না পড়ে সে লক্ষ্যে কাজ করছে সরকার।
প্রধানমন্ত্রী আরও বলেন, প্রবৃদ্ধিতে আনেক দেশ যেখানে পিছিয়ে পড়ছে আমরা সেখানে অনেক এগিয়ে যাচ্ছি। সমাজের কোনো অংশ যাতে অবহেলিত না থাকে সেদিকে লক্ষ্য রেখে আমরা কাজ করছি। বাংলাদেশের জনসংখ্যাকে উন্নত করা আমাদের লক্ষ্য। যাতে বিশ্বে মাথা উঁচু করে চলতে পারি, তার জন্য বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হচ্ছে। পরে এই দ্বীপে সাইক্লোন শেল্টারে বিদ্যুৎকেন্দ্র এবং বনায়ন কার্যক্রমের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী।

Facebook Comments