বিসিবি সাংবাদিকদের নিরাপত্তা নিয়ে ভাবছে

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের পাকিস্তান সফর নিয়ে যেমন খেলোয়াড়-কোচদের নিরাপত্তার বিষয়টি আলোচনায় আসছে, ততটা আলোচনা হয়নি সাংবাদিকদের। তবে শেষ সময়ে হলেও সেটি নিয়ে কথা বলেছেন বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন।
প্রথম দফায় পাকিস্তান সফরের তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজকে সামনে রেখে রবিবার (১৯ জানুয়ারি) প্রথমদিনের মতো অনুশীলনে নেমছে বাংলাদেশ দল। ক্রিকেটারদের অনুশীলন চলাকালীনই মাঠে উপস্থিত হতে দেখা যায় পাপনকে, গণমাধ্যমের মুখোমুখিও হন তিনি।
পাকিস্তান সফর নিয়ে সাংবাদিকদের সাথে বিভিন্ন বিষয়ে কথা বলেন বোর্ড সভাপতি। এই সময় তাকে প্রশ্ন ছুঁড়ে দেয়া হয় যে বাংলাদেশি সাংবাদিকদের জন্য পাকিস্তানের নিরাপত্তাব্যবস্থাটা কে পর্যবেক্ষণ করবে বা সেই নিরাপত্তা দেখার দায় কার। বোর্ড সভাপতি জানান, সাংবাদিকদের নিরাপত্তার ব্যাপারেও তারা ভাবছেন। নির্দিষ্ট পদ্ধতির মাধ্যমে যেয়ে নিরাপত্তাব্যবস্থায় দায়িত্বরত ব্যক্তিদের সে সম্পর্কে অবগত করা হবে জানান তিনি।
সাংবাদিকদের নিরাপত্তার ব্যাপারটি নিয়ে প্রশ্ন উঠলে পাপন বলেন, সাংবাদিকরা কী আমাদের সাথে যাচ্ছে? আমরা এগুলো নিয়েও কথা বলবো আজ। আপনারা কী আমাদের সাথে যাবেন নাকি আলাদা? যদি আলাদা যান তাহলে সেটা ভিন্ন কথা। একসাথে গেলে ব্যাপারটা সহজ হবে।
তিনি আরও বলেন, সর্বোচ্চ নিরাপত্তা যেন আপনারাও পান সেই দায়িত্বও আমাদের। আপনারা কে কে যাচ্ছেন এসব যদি আমাদের বিস্তারিত জানান, আমরা অবশ্যই দায়িত্বরতদের জানাবো। তাদেরকে বলে দিবো যেন আপনাদের জন্য সর্বোচ্চ নিরাপত্তাদানের ব্যাপারটা নিশ্চিত করা হয়।

Facebook Comments