ঢাবি শিক্ষার্থী ধর্ষণের ঘটনায় ধর্ষক মজনু গ্রেপ্তার

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষার্থী ধর্ষণের ঘটনায় ধর্ষক মো. মজনুকে (৩০) গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।
বুধবার রাজধানীর র‌্যাব মিডিয়া সেন্টারে র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক লে. কর্নেল সওয়ার বিন কাশেম জানান, ঘটনার দিন মজনু কুর্মিটোলা হাসপাতাল থেকে চিকিৎসা নিয়ে ফিরছিল। ওই শিক্ষার্থী যখন ফুটপাত ধরে শেওড়ার দিকে যাচ্ছিলেন। মজনু তাকে পেছন থেকে জাপটে ধরে জোরপূর্বক ঝোপের আড়ালে নিয়ে যায়।মজনুর কিল-ঘুষিতে অজ্ঞান হয়ে পড়েন তরুণী। সেই সুযোগে তরুণীর উপরে একাধিকবার পাশবিক নির্যাতন চালায় মজুন। পরে চেতনা ফিরলে মজনুকে ফাঁকি দিয়ে পালিয়ে যান ওই তরুণী।মজনু ওই তরুণীর মোবাইল হ‌্যান্ডসেট ও পাওয়ার ব্যাংক নিয়ে ক্যান্টনমেন্ট রেল স্টেশনের দিকে চলে যায়। সেখানে অরুনা নামে একজনের কাছে মোবাইলটি ৫০০ টাকায় বিক্রি করে মজুন। ৪০০ টাকা নগদ নিয়ে ট্রেনে চেপে বিমানবন্দরে যায় সে। পরে সেখান থেকে ট্রেনে করে নরসিংদী চলে যায়। রাতে স্টেশনে ঘোরাফেরা করে কাটিয়ে পরদিন সকালে আবার ট্রেনে চেপে বনানী স্টেশনে চলে আসে। তখন থেকে বনানী রেল স্টেশনেই অবস্থান করছিল মজনু।
মঙ্গলবার খায়রুল ইসলাম নামে এক ব‌্যক্তিকে আটক করে তার কাছ থেকে ভিকটিমের মোবাইল ফোনটি উদ্ধার করে র‌্যাব। খায়রুল জানায়, মোবাইলটি অরুনা নামে এক নারী তাকে দিয়েছে। তার দেয়া তথ‌্য অনুযায়ী অরুনাকে খুঁজে বের করে জিজ্ঞাসাবাদ করা হয়।
জিজ্ঞাসাবাদে অরুনা জানা যায়, মজনু তার কাছে মোবাইলটি বিক্রি করেছে। তখন অরুনার কাছ থেকে মজনুর শারিরীক বিবরণ নেয়া হয়।তার দেয়া বিবরণের সাথে ভিকটিমের দেওয়া বর্ণনা মিলে যাওয়ায় প্রাথমিকভাবে নিশ্চিত হওয়া যায় মজনুই ধর্ষক।এরপর অভিযান আরো জোরদার করা হয়।গোয়েন্দা তৎপরতায় অবশেষে বুধবার ভোর ৪টা ৫০ মিনিটে শেওড়া রেলক্রসিং থেকে মজনুকে গ্রেপ্তার করা হয়।গ্রেপ্তারের পর প্রাথমিক জিজ্ঞাসাবাদে ধর্ষণের কথা স্বীকার করে মজনু। ভিকটিমকে মজনুর ছবি দেখালে ভিকটিমও মজনুকে শনাক্ত করে।
লে. কর্নেল সওয়ার বিন কাশেম বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে মজনু বিভিন্ন সময়ে একাধিক ধর্ষণের কথা অকপটে স্বীকার করেছে। এসব বিষয়ে সে পুরোপুরি নির্বিকার। সে কয়েকবার ভিকটিমকে মেরে ফেলারও উদ্যোগ নিয়েছিল। তবে ভাগ্য ভালো, আমাদের এ ধরনের পরিস্থিতির সম্মুখীন হতে হয়নি।গ্রেপ্তার মজনু একজন মাদকাশক্ত এবং সিরিয়াল রেপিস্ট। সে ইতোপূর্বে বিভিন্ন সময় প্রতিবন্ধী ও ভিক্ষুক নারীদের ধর্ষণ করেছে বলে স্বীকার করেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here