সান্ধ্যকালীন কোর্সে ভর্তি বন্ধ জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে

জগন্নাথ বিশ্ববিদ্যালয়জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে বন্ধ হচ্ছে সান্ধ্যকালীন কোর্স। বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার এ সংক্রান্ত আদেশ জারি করেন।
দেশের পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোকে সান্ধ্যকালীন কোর্স বন্ধে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) বুধবার (১১ ডিসেম্বর) চিঠি দেয়। এর পরদিন জগন্নাথ বিশ্ববিদ্যালয় এ সিদ্ধান্ত নিলো।
বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী মো. ওহিদুজ্জামানের সই করা আদেশে বলা হয়েছে, পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সান্ধ্যকালীন প্রোগ্রামে নতুন শিক্ষার্থী ভর্তি করা যাবে না। তবে সান্ধ্যকালীন প্রোগ্রামে যেসব শিক্ষার্থীর এরইমধ্যে ভর্তি নেওয়া হয়েছে, তাদের কোর্স শেষ করার ক্ষেত্রে কোনও বিধিনিষেধ নেই।
এ বিষয়ে জবি উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান বলেন,নতুন করে ইভিনিংয়ে আমরা আর ভর্তি নিচ্ছি না। যে কোর্সগুলোতে ভর্তি হয়ে গেছে, সেগুলোই আমরা শেষ করবো।
গত ইভিনিংয়ে এমবিএতে ৮০টা আসন কমানো হয়েছে উল্লেখ করে তিনি বলেন, মান বাড়াতে হলে বিস্তৃতি কমাতে হবে। মাননীয় আচার্য বলার পর এটা নিয়ে অন্য আর কিছু চিন্তা করার সুযোগ থাকে না।
বিজ্ঞপ্তিতে পরবর্তী নির্দেশনার বিষয়ে জানতে চাইলে উপাচার্য বলেন,আমাদের মডার্ন ল্যাঙ্গুয়েজে ইনস্টিটিউটে সার্টিফিকেট কোর্স আছে। এছাড়াও কিছু সাবজেক্টে ষাটের দশক থেকে ইভিনিংয়ে সার্টিফিকেট চলে আসছে। এগুলোর বিষয়ে অ্যাকাডেমিক কাউন্সিলে আলোচনা করতে হবে, আপাতত সবগুলোতেই ভর্তি বন্ধ থাকবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here