আফগানিস্তানে বিয়ের অনুষ্ঠানে হামলা

0
18

আফগানিস্তানের দক্ষিণাঞ্চলীয় হেলমান্দ প্রদেশের এক বিয়ের অনুষ্ঠানে সরকারি নিরাপত্তা বাহিনীর ভয়াবহ হামলায় কমপক্ষে ৩৫ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরো ১৩ জন। হতাহতদের সবাই বেসামরিক নাগরিক বলে জানা গেছে।
তালেবান জঙ্গিরা আত্মঘাতী বোমা হামলাকারীদের প্রশিক্ষণ দেয় এমন একটি বাড়িতে রোববার রাতে অভিযান পরিচালনা করে আফগান নিরাপত্তা বাহিনী। এসময় এই ভবনের পাশে একটি বিয়ের অনুষ্ঠানস্থলও নিরাপত্তা বাহিনীর টার্গেটে পরিণত হয়।
এ সম্পর্কে হেলমান্দ প্রাদেশিক পরিষদের সদস্য আত্তাউল্লাহ আফগান বলেন, ওই হামলায় ৩৫ বেসামরিক নাগরিক নিহত ও ১৩ জন আহত হয়েছেন। হতাহতরা মুসা কালা জেলার খাকসর এলাকায় এক বিয়ের অনুষ্ঠানে যোগ দিতে এসেছিলেন। এ সময় হঠাৎ করেই তারা সেনাবাহিনীর হামলার শিকার হন।ওই হামলায় ৪০ জন নিহত হয়েছে বলে জানিয়েছেন প্রাদেশিক পরিষদের সদস্য আব্দুল মজিদ আখুন্দ জাদাহ।
আফগানিস্তানের জঙ্গি দমনের নাম করে বেসামরিক লোকজনের ওপর নিরাপত্তা বাহিনীর এ ধরনের হামলা নতুন কোনো ঘটনা নয়। গত বুধবার পূর্বাঞ্চলীয় নানগারহার প্রদেশে ব্যাপক বিমান হামলা চালিয়ে কমপক্ষে ৩০ জন নীরিহ কৃষককে হত্যা করেছিলো আফগান নিরাপত্তা বাহিনী। এ ঘটনায় আহত হয়েছিলেন আরো ৪০ জন। এই ঘটনার কথা স্বীকার করে সরকারি কর্মকর্তারা জানান, জঙ্গি গোষ্ঠী ইসলামিক স্টেটের ঘাঁটিগুলো ধ্বংস করার জন্য বুধবার রাতে নানগারহার প্রদেশে ড্রোন হামলা চালানো হয়। কিন্তু দুর্ঘটনাবশতঃ একটি বোমা কৃষকদের খেতে গিয়ে পড়ে। এতে এই হতাহতের ঘটনা ঘটে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here