আবারো বাড়লো স্বর্ণের দাম

0
44

দেশের বাজারে আবারো বাড়ানো হলো স্বর্ণের দাম। স্বর্ণ ব্যবসায়ীদের সংগঠন বাংলাদেশ জুয়েলার্স সমিতির (বাজুস) পক্ষ থেকে এই দাম বাড়ানোর সিদ্ধান্ত নেয়া হয়েছে। প্রতি ভরি স্বর্ণ বেড়ে ১ হাজার ১৬৬ টাকা নতুন দর নির্ধারণ করেছে সংগঠনটি।
বুধবার এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে বাজুস। আজ (বৃহস্পতিবার) থেকে স্বর্ণের এ নতুন দর কার্যকর হবে বলেও জানানো হয় ওই বিজ্ঞপ্তিতে।
বিজ্ঞপ্তিতে বলা হয়,আন্তর্জাতিক বাজারে সোনার দাম গত এক দশকের মধ্যে সর্বোচ্চ পর্যায়ে আছে। ফলে দেশীয় বুলিয়ান মার্কেটে স্বর্ণের দাম বাড়ায়, সার্বিক পরিস্থিতি বিবেচনায় এনে বাংলাদেশ জুয়েলার্স সমিতির কার্যনির্বাহী কমিটির সদস্যদের সর্বসম্মত মতামতের ভিত্তিতে দাম বাড়ানোর এ সিদ্ধান্ত নেয়া হয়।
নতুন দাম অনুযায়ী, বৃহস্পতিবার থেকে ২২ ক্যারেটের প্রতি ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) স্বর্ণ ৫৫ হাজার ৬৯৫ টাকায় বিক্রি হবে। ২১ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণ ৫৩ হাজার ৩৬২, ১৮ ক্যারেটের স্বর্ণ প্রতি ভরি ৪৮ হাজার ৩৪৭ টাকায় বিক্রি হবে। এছাড়া সনাতন পদ্ধতিতে স্বর্ণ আগের দামে অর্থাৎ ২৭ হাজার ৯৯৩ টাকা আর ২১ ক্যারেটের প্রতি ভরি রুপার দাম বাড়িয়ে ১ হাজার ১৬৬ টাকা নির্ধারণ করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here