মন্ত্রিসভা সম্প্রসারণ হতে পারে

মন্ত্রিসভা সম্প্রসারিত (আকার বৃদ্ধি) হতে পারে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।
বৃহস্পতিবার সচিবালয়ে মন্ত্রণালয়ের চলমান উন্নয়ন কার্যক্রম ও সমসাময়িক ইস্যু নিয়ে সংবাদ সম্মেলনে ওবায়দুল কাদের এ কথা বলেন।মন্ত্রিসভার সদস্য সংখ্যা বাড়ানোর একটা সংবাদ এসেছে- এ বিষয়ে একজন সাংবাদিক জানতে চাইলে ওবায়দুল কাদের বলেন, আপনি কোথা থেকে নিউজ পেলেন? আমি জেনারেল সেক্রেটারি জানি না। আমাদের স্পেক্টেকুলেশন (ধারণা) আর বাস্তবতার মধ্যে একটা পার্থক্য থাকতেই পারে।ফেসবুকে অনেকে বাহাউদ্দিন নাসিমকে ফুল দিয়ে অভিনন্দন জানাচ্ছেন- এ বিষয়ে ওবায়দুল কাদের বলেন,বাহাউদ্দিন নাসিম তো কাল আমার সামনে ছিল। ফুল পেয়েছে আমি জানি না তো।’
তিনি বলেন, ‘সামাজিক যোগাযোগ মাধ্যমে অনেক কিছুই হতে পারে। এটা এখনও গুঞ্জন-গুজবের পর্যায়ে আছে। প্রাইম মিনিস্টার তো আজকে দেশের বাইরে যাচ্ছেন। কিছু হলে সেটা অবশ্যই জেনারেল সেক্রেটারি অব দ্য পার্টি- আমি জানব। সেই ধরনের কিছু এখনও আমি জানি না।
কেবিনেট সাফল-রিসাফলের বিষয়টা প্রধানমন্ত্রীর এখতিয়ার। আমার মনে হয় কিছু কিছু পদ-পদবি এখনও খালি আছে। কাজেই এখানে রিসাফলিংয়ের (পুনর্বিন্যাস) চেয়ে এক্সপাংশনের (সম্প্রসারণ) বিষয়টা ফোকাস। এক্সপান্ড (সম্প্রসারিত) হতে পারে। যেমন মহিলা ও শিশু, এখানে কোনো মন্ত্রী নেই।

Facebook Comments