রিফাত হত্যার বিচার হবে, হতেই হবে

বরগুনায় প্রকাশ্যে রিফাতকে কুপিয়ে হত্যার ভিডিও এবং তার হত্যাকারীদের ছবি এখন সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। নিহত রিফাতের বাবা হত্যার দুলাল শরীফ বাদী হয়ে ১২ জনের বিরুদ্ধে একটি হত্যা মামলা করেছেন। মামলার চার নম্বর আসামি চন্দন। তাকেই গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছে স্থানীয় পুলিশ। এদিকে, রিফাত হত্যার ঘটনায় আসামিদের গ্রেফতার ও বিচার হবে, হতেই হবে মন্তব্য করে ফেসবুকে স্ট্যাটাস দিয়েছে পররাষ্ট্রমন্ত্রী মো. শাহরিয়ার আলম।
তিনি লিখেছেন:
‘ভিডিও করে সামাজিক মাধ্যমে দেয়া হয়েছে বলে সবাই এটা নিয়ে কথা বলছেন। অবশ্যই ভালো। কিন্তু অন্য সবকিছু বাদ দিলাম। গতকাল মোটামুটি একই সময়ে রাজশাহীর তানোরে বাজারে আম বিক্রি করতে গিয়ে একই ভাবে নিহত হয়েছে আর একজন তরুণ, প্রকাশ্যেই দিবালোকেই হত্যা করেছে পাশের আর এক দোকানদারের ছেলে। নিহতের একটা রাজনৈতিক পরিচয়ও আছে, সে সেখানকার একটি ওয়ার্ডের ছাত্রলীগের সাধারণ সম্পাদক। না কোন টেন্ডার নিয়ে বা বান্ধবী নিয়ে ফেসাদ নয়। সংসার চালাতে নিজেই বাগানের আম বিক্রি করতে গিয়েছিলো সেই হতভাগা তরুণ।সব মৃত্যুই আমাকে নাড়া দেয়। তরুণ-তরুণীর মৃত্যু একটু বেশি নাড়া দেয়। শিশুর মৃত্যু আরও বেশি নাড়া দেয়।
আমরা বরগুনার মত সবগুলোর ভিডিও দেখতে পাইনা। গতকাল হয়তো এই দুইয়ের বাইরেও মানুষ খুন হয়েছে বা অপমৃত্যু হয়েছে। আমরা সবগুলোর খোঁজ রাখিনা। তবে সচেতনতা সামাজিক সমস্যাগুলোকে কমিয়ে আনবে।
দাঁড়িয়ে দাঁড়িয়ে যারা দেখছিলেন তারা মনে হয় না সাধারণ পথচারী বা ছাত্র। অবশ্যই তাদেরকেও আইনের আওতায় আনতে হবে। আমরা নিশ্চিত করবো প্রথমে গ্রেফতার তারপর ন্যায় বিচার। এ ব্যাপারে কোন সন্দেহের অবকাশ নেই।’

Facebook Comments