আজ বাংলাদেশের বিপক্ষে মাঠে নামতে যাচ্ছে আফগানরা

বিশ্বকাপে টানা ছয় ম্যাচ হারায় আসরের প্রথম দল হিসেবে বাদ পড়েছে আফগানিস্তান। তাই তাদের বাকি ম্যাচগুলো এখন শুধুমাত্রই নিয়মরক্ষার জন্য। তবে বিশ্বকাপের মতো বড় মঞ্চে একটি জয় পেতে মরিয়া হয়ে আছে তারা। সেই জয়ের লক্ষ্যে আজ সাউদাম্পটনের রোজ বোলে বাংলাদেশের বিপক্ষে মাঠে নামতে যাচ্ছে আফগানরা।
বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৩টায় শুরু হবে ম্যাচটি। বিটিভি,গাজী টিভি,মাছরাঙা টিভি ও স্টার স্পোর্টস নেটওয়ার্কে খেলাটি সরাসরি উপভোগ করতে পারবেন বাংলাদেশের দর্শকরা।
এখন পর্যন্ত বিশ্বকাপে বাংলাদেশ দলের সবচেয়ে স্বস্তির নাম ব্যাটিং। সাকিব আল হাসানকে ৩ নম্বরে ব্যাট করার সুযোগ দেয়ার পর থেকেই ৩০০ ছাড়ানো ইনিংসের হিড়িক পড়েছে বাংলাদেশের নামের পাশে। ওয়েস্ট ইন্ডিজের দেয়া ৩২২ রানের টার্গেট মাত্র ৪১.২ ওভারেই উতরে গিয়েছিল টাইগাররা। পরের ম্যাচে অস্ট্রেলিয়ার দেয়া ৩৮২ রানের টার্গেট তাড়া করে জিততে না পারলেও শক্তিশালী অজি বোলারদের মোকাবিলা করে ৩৩৩ রান পর্যন্ত গিয়েছিলেন বাংলাদেশের ব্যাটসম্যানরা।কিন্তু ব্যাটিংয়ে বাঘেদের গর্জন শোনা গেলেও বোলিংয়ে যেন ঠিক ততটাই দৈন্যদশা। মাঠে গড়ানো শেষ তিন ম্যাচেই ৩২০ এর ওপরে রান দিয়েছে টাইগাররা। তাই আফগানদের বিপক্ষে ম্যাচের আগে প্রশ্ন জাগছেই- কে এনে দেবেন উইকেট? কোন বোলার ব্যাটসম্যানদের কাজটা একটু সহজ করে দেবেন? যদিও বাংলাদেশের জন্য সুসংবাদ, চোট কাটিয়ে এই ম্যাচে ফিরতে পারেন মোসাদ্দেক হোসেন এবং মোহাম্মদ সাইফউদ্দিন।
অন্যদিকে শক্তিশালী ভারতের বিপক্ষে জয়ের বেশ কাছে গিয়েও তীরে এসে তরী ডুবেছে আফগানিস্তানের। ব্যাটিং ব্যর্থতায় মাত্র ১১ রানে হারতে হয়েছে তাদের। তবে তাতে অনেকখানি আত্মবিশ্বাস পুঁজি হিসেবে পেয়েছে আফগানরা।ভারতের বিপক্ষে এই সাউদাম্পটনেই একদিন আগে ভারতের বিপক্ষে খেলেছে আফগানিস্তান। তাই আজকের উইকেট সম্পর্কে বেশ ভালোই ধারণা থাকবে গুলবাদিন নাইবের দলের। ভারতের মতো বাংলাদেশকেও স্পিন বিষে ঘায়েল করতে চাইবে তারা।

Facebook Comments