অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটকে হত্যার হুমকি

বরিশালের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) রাজিব আহমেদকে হত্যার হুমকি দিয়ে চিঠি দেয়া হয়েছে। ‘আল্লাহর হক বান্দাগণ’ নামে একটি কথিত মৌলবাদি সংগঠন স্থানীয় একটি পত্রিকা অফিসে চিঠি পাঠিয়ে এই হুমকি দেয়। সোমবার দুপুরে হুমকিপ্রাপ্ত কর্মকর্তাসহ বিভাগীয় ও জেলা প্রশাসনের শীর্ষ কর্মকর্তারা এই খবর পান।
চিঠিটি হুবহু তুলে ধরা হলো- বিষয় বরিশালের এডিএম রাজিব আহম্মেদ এর মৃত্যুর চিঠি। ১৪৫ ধারার মামলা মূলত দখল বিষয়ক মামলা। এই মামলার বেশিরভাগ লোক একে অপরকে হয়রানি করার জন্যই দায়ের করে। তদন্ত প্রতিবেদনে যাহার মালিকানা সঠিক এবং দখল পজিশন আছে সেই পক্ষই কাজের অনুমতি পাইবার হকদার। কিন্তু এডিএম রাজিব আহমেদ ঘুষ খাইবার আশায় কোনো মামলায় কাজের অর্ডার দিচ্ছে না।অনেকের ঘর ভাঙা অবস্থায় প্রতিপক্ষ মামলা করেছে, কাহারও মাটির কাজ বাকি, কাহারো সীমানা প্রাচীরের কাজ বাকি, কাহারো টিন ছাওয়া বাকি ইত্যাদি। বাদী-বিবাদীদের মধ্যে যেই পক্ষের মালিকানা ও দখল পজিশন ঠিক আছে সেই পক্ষকে কেন কাজের অনুমতি দিচ্ছে না এডিএম রাজিব আহমেদ? পুট আপ দিলেও ধার্য্য তারিখ শুনানির আদেশ দিয়ে রাখে রাজিব। এই হল তার চরিত্র। আইনের চর্চা তাহার মধ্যে নাই।
আগামী ৯০ দিনের মধ্যে এডিএম রাজিব আহম্মেদ এর লাশ গুম হবে। ঝালকাঠীর দুই জন জজের মত মৃত্যু হবে। শব্দ কম এবং লাশ ছাই হয়ে যাবে। শব্দ কম হওয়া এবং লাশ ছাই হওয়া আমাদের নতুন আবিষ্কার। ডিজিটাল প্রযুক্তি।৮ জনকে চিঠির অনুলিপি দেয়া হয় বলে চিঠিতে উল্লেখ রয়েছে। এর মধ্যে প্রধানমন্ত্রী, আইনমন্ত্রী, আইন সচিব, স্বরাষ্ট্রমন্ত্রী, স্বরাষ্ট্র সচিব, জনপ্রশাসন সচিব, বরিশালের জেলা প্রশাসক এবং জনৈক কাজী নাসির উদ্দিন বাবুল লেখা রয়েছে।
সরকারি ডাকযোগে বরিশালের আঞ্চলিক দৈনিক আজকের পরিবর্তন সম্পাদক বরাবর ওই চিঠি আসে। চিঠির প্রেরক হিসেবে জনৈক আনিছুর রহমান এবং ঠিকানা উল্লেখ করা হয়েছে বরিশাল জজকোর্ট।বিষয়টি খতিয়ে দেখার কথা জানিয়েছেন বরিশালের বিভাগীয় কমিশনার রাম চন্দ্র দাস এবং ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মো. শহীদুল ইসলাম।

Facebook Comments