অভিনয় শিল্পী সংঘের নির্বাচনের ভোট গণনা চলছে

শুক্রবার (২১ জুন) রাজধানীর সেগুনবাগিচায় অবস্থিত শিল্পকলা একাডেমিতে সকাল ৯টা ভোট গ্রহণ শুরু হয়।বিকেল ৫টা ১০মিনিট পর্যন্ত অভিনয় শিল্পী সংঘের নির্বাচনের ভোট গ্রহণ চলে।
প্রথম ভোট দেন অভিনেতা ও সভাপতি প্রার্থী তুষার খান। এরপর একে একে কেন্দ্রে ভোটাররা প্রবেশ করতে শুরু করেন। দুপুর ১ থেকে ২ পর্যন্ত এক ঘণ্টা বিরতি দিয়ে টানা ভোটগ্রহণ চলে। এবার ভোটার সংখ্যা ছিল ৬০৬জন। ভোট দিয়েছেন ৫১৮জন।

২০১৯-২১ মেয়াদের নির্বাচনে মোট ২১টি পদে লড়ছেন ৫১ জন শিল্পী। সভাপতি পদে লড়ছেন ৩ জন প্রার্থী। তারা হচ্ছেন-শহীদুজ্জামান সেলিম, তুষার খান ও মিজানুর রহমান। সহ-সভাপতির ৩টি পদের জন্য প্রতিদ্বন্দ্বিতা করছেন-আজাদ আবুল কালাম, আহসানুল হক মিনু, তানিয়া আহমেদ, ইউজিন ভিনসেন্ট গোমেজ, ইকবাল বাবু ও দিলু মজুমদার। এবার সাধারণ সম্পাদক পদে লড়বেন আহসান হাবিব নাসিম ও আবদুল হান্নান।দু’টি যুগ্ম সাধারণ সম্পাদক পদে নির্বাচন করছেন-আশরাফ কবীর, আনিসুর রহমান মিলন, আমিনুল হক আমিন, রওনক হাসান ও সুমনা সোমা। কোনো প্রতিদ্বন্দ্বী না থাকায় সাংগঠনিক সম্পাদক পদে আগেই নির্বাচিত হয়ে আছেন লুৎফর রহমান জর্জ।

অর্থ-সম্পাদক পদে লড়ছেন-নূর এ আলম (নয়ন) ও মাঈন উদ্দিন আহমেদ (কোহিনূর)। দপ্তর সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন-আরমান পারভেজ মুরাদ, ঊর্মিলা শ্রাবন্তী কর, গোলাম মাহমুদ ও মেরাজুল ইসলাম। অনুষ্ঠান সম্পাদক পদে-স্বাগতা, পাভেল ইসলাম ও রাশেদ মামুন অপু।
আইন ও কল্যাণ সম্পাদকের পদে লড়ছেন-শামীমা তুষ্টি, মম শিউলী (মমতাজ বেগম) ও শিরিন আলম। প্রচার ও প্রকাশনা পদের জন্য প্রাণ রায়, শফিউল আলম বাবু ও শহিদ আলমগীর। তথ্য প্রযুক্তি পদে মুলুক সিরাজ ও সুজাত শিমুল। এছাড়া কার্যনির্বাহী ৭টি পদের জন্য লড়াই করছেন সংগঠনটির মোট ১৮ জন সদস্য।

Facebook Comments