শিগগিরই সরকার নবম ওয়েজ বোর্ড ঘোষণা করতে চায়

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন,প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনা করে শিগগিরই নতুন ওয়েজ বোর্ড ঘোষণা করা হবে।ওয়েজ বোর্ড প্রণয়ন কমিটি, সাংবাদিক ও সংবাদপত্র কর্মচারীদের বিভিন্ন সংগঠন ও নিউজ পেপার ওনার্স অ্যাসোসিযেশন অব বাংলাদেশের (নোয়াব) সঙ্গে ওয়েজ বোর্ড সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠক শেষে তিনি এ কথা বলেন।
রোববার (১৬ জুন) দুপুর ১২টার দিকে সচিবালয়ে তথ্য মন্ত্রণালয়ের সভা কক্ষে এ বৈঠক শুরু হয়। এতে সভাপতিত্ব করেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।
তিনি বলেন, ‘সংবাদপত্রের মালিক ও শ্রমিক পক্ষ এবং সাংবাদিক প্রতিনিধিদের সঙ্গে দীর্ঘক্ষণ বৈঠক হয়েছে। আমরা স্টেক হেলল্ডারদের বক্তব্য শুনেছি। সবার বক্তব্যই শুনেছি। প্রত্যেকেই দ্বিধাহীনভাবে নিজ নিজ অবস্থান তুলে ধরেছেন। তবে আজকে তো আর সিদ্ধান্ত নেয়ার বিষয় নয়।’
নবম ওয়েজ বোর্ডে ইলেকট্রনিক মিডিয়া যুক্ত হচ্ছে কিনা জানতে চাইলে তিনি বলেন, ওয়েজ বোর্ড তো সংবাদপত্রের জন্য। প্রিন্ট মিডিয়ার। ইলেকট্রনিক মিডিয়ার জন্য আমাদের নতুন আইনের উদ্যোগ নিতে হবে। এটার জন্যও তথ্য মন্ত্রণালয়ের চিন্তা ভাবনা রয়েছে।এ সময় তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেন, গণমাধ্যম কর্মী আইন ভেটিংয়ের পর্যায়ে রয়েছে। এটা হলে ইলেকট্রনিক মিডিয়ার জন্য আলাদা ব্যবস্থা করা যাবে।

Facebook Comments