হেয়ার স্পা ঘরে বসেই

দেশবাংলা ডেস্ক :

ঘন, কালো, রেশমি চুল সবারই পছন্দ। আর তার জন্য নিতে হয় নিয়মিত চুলের যত্ন। হেয়ার স্পা চুলের যত্নের জন্য খুব উপকারি একটি ট্রিটমেন্ট। তবে হেয়ার স্পা শুনলেই মনে হয় অনেক ঝামেলার ব্যাপার।ঘরে বসেই প্রাকৃতিক উপায়ে করতে পারেন হেয়ার স্পা
হেয়ার স্পা করার ধাপসমূহ
চুলের যত্ন নিতে হেয়ার স্পা খুবই জরুরি। এই হেয়ার স্পা করতে লাগবে অলিভ অয়েল, নারিকেল তেল, বাদাম তেল, ঘি, ডিম, কলা, মধু, দুধ ও টকদই।
চুলে তেল
প্রথমে অলিভ অয়েল, নারিকেল তেল, ঘি, বাদাম তেল একসাথে মিশিয়ে নিন। এবার মিশ্রণটি গরম করুন। বাদাম তেল না থাকলে শুধু নারিকেল তেল আর অলিভ অয়েল ব্যবহার করলেও হবে। মিশ্রণটি চুলের গোড়ায় গোড়ায় লাগান।
স্টিম
এবার কুসুম গরম পানিতে একটি তোয়ালে ভিজিয়ে তা চিপে পানি ঝরিয়ে নিন। এবার তোয়ালেটি দিয়ে আপনার মাথা ভাল করে বেঁধে নিন। এভাবে প্রায় ২০-৩০ মিনিট পর্যন্ত অপেক্ষা করুন।
শ্যাম্পু
এবার শ্যাম্পু দিয়ে হালকা গরম পানি দিয়ে মাথা ধুয়ে ফেলুন। পানি যাতে খুব বেশি গরম না হয়। এতে চুল পড়ার আশঙ্কা থাকে।
কন্ডিশনার
এবার কন্ডিশনার লাগান চুলে। তবে কন্ডিশনার চুলের গোড়ায় লাগাবেন না। এতে চুলের গোড়া নরম হয়ে চুল পড়ে যেতে পারে।
হেয়ার মাস্ক ডিম ও তেলের মাস্ক
চুলের দৈর্ঘ্য অনুযায়ী ১ টি অথবা ২টি ডিম মেশান নারিকেল তেলের সাথে মিশিয়ে চুলে লাগান। পরে একটি তোয়ালে গরম পানিতে ভিজিয়ে পানি ঝরিয়ে চুলে বেঁধে রাখুন। ২০-৩০ মিনিট অপেক্ষা করে শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন।
কলার মাস্ক
পাকা কলা চটকে তার সাথে ডিম, অলিভ অয়েল, মধু, দুধ একসাথে মিশিয়ে পেস্ট করে মাথায় লাগিয়ে ২০ মিনিট অপেক্ষা করে ধুয়ে ফেলুন।
টক দইয়ের মাস্ক
কলা, মধু, টকদই, অলিভ অয়েল একসাথে মিশিয়ে হেয়ার মাস্ক হিসেবে চুলে লাগাতে পারেন। তারপর ২০-৩০ মিনিট রেখে শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন। প্রতি সপ্তাহে অথবা ১৫ দিন পর এই হেয়ার স্পা করুন বাসাতেই।

শেয়ার করুন

Facebook Comments