দৌলতদিয়া-পাটুরিয়ায় পারাপারে স্বস্তি

দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথে চেয়ে স্বস্তিতে পারাপার হচ্ছে যাত্রীরা। শনিবার ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে যেতে লঞ্চ ও ফেরিঘাটে মানুষের বাড়তি দুর্ভোগ পোহাতে হচ্ছে না। নেই যাত্রীবাহী পরিবহনের সারি। তবে ব্যক্তিগত প্রাইভেটকার ও মাক্রোবাসের চাপ রয়েছে।
রোববার থেকে সরকারি অফিস চালু থাকায় ঈদের ছুটি শেষ হচ্ছে আজ শনিবার। তাই কর্মমুখি হচ্ছে সাধারণ মানুষ। দক্ষিণ পশ্চিঞ্চলের রাজধানীর সাথে যোগাযোগের প্রধান দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুট। ঈদের পরে এ পথে মানুষের চাপ বাড়ে। তবে শনিবার তেমন কোনো চাপ বা যানজট চোখে পড়েনি।
দৌলতদিয়া লঞ্চ ও ফেরিঘাটে বাড়তি কোনো চাপ না থাকায় স্বস্তিতে কাজে ফিরছে মানুষ। তবে ফেরিঘাটে ব্যক্তিগত গাড়ি, প্রাইভেটকার, মাক্রোবাসের দীর্ঘ সারি রয়েছে। ফেরিঘাটের জিরো পয়েন্ট থেকে মহাসড়কের প্রায় ১/২ কি.মি. ব্যক্তিগত গাড়ি প্রাইভেটকার, মাক্রোবাস ফেরি পারের অপেক্ষায় রয়েছে।
বিআইডব্লিউটিসির দৌলতদিয়া কতৃপক্ষ জানায়, দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে রোরো (বড়) ১১টি, কে-টাইপ (মাঝারি) ও ২টি ইউটিলিটি (ছোট) সহ মোট ২০টি ফেরি এবং ২২টি বেসরকারি লঞ্চ চলাচল করছে। প্রাকৃতিক দুর্যোগ না হলে এবং ফেরিগুলো স্বাভাবিকভাবে চলাচল করলে যানবাহন পারাপারে কোনো সমস্যা হবে না।

Facebook Comments