২০০ পেরোল বাংলাদেশ

সাকিব আল হাসান আর মুশফিকুর রহিমের ব্যাটে দ্রুতই সেই বাজে অবস্থা কেটে যায়। দুই সুপারস্টারের ব্যাটে ৩৩ ওভারে টাইগারদের স্কোর এখন ২০৭। ক্রিজে আছেন সাকিব আল হাসান (৬৭) ও মুশফিকুর রহিম (৬৯)।
বিশ্বকাপ ২০১৯ এর চতুর্থ দিনে শুরু হয়েছে বাংলাদেশের বিশ্বকাপ মিশন। প্রতিপক্ষ দক্ষিণ আফ্রিকা। টসে জিতে ব্যাটিং নিয়েছেন প্রোটিয়া অধিনায়ক ফাফ ডু প্লেসিস। রোববার (০২ জুন) বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৩টায় ওভালে শুরু হয় ম্যাচটি।
লন্ডনের কেনিংটন ওভালে টস হেরে ব্যাটিংয়ে নেমে সতর্ক শুরু করে বাংলাদেশ। দারুণ শুরুর পর ইনিংসের নবম ওভারে বিদায় নেন তামিম। দলীয় ৬০ রানের মাথায় প্রথম উইকেট হারায় বাংলাদেশ। আন্দ্রেইল ফেলুকাওয়োর বলে খোঁচা দিতে গিয়ে উইকেটের পেছনে কুইন্টন ডি ককের গ্লাভসবন্দি হন তামিম। তার আগে ২৯ বলে দুটি চারের সাহায্যে করেন ১৬ রান।
তামিম বিদায় নিলেও সাকিবের সাথে জুটি বেধে মারমুখী ছিলেন সৌম্য সরকার। কিন্তু দলীয় ৭৫ রানে মরিসের বাউন্সারে পুল করতে গিয়ে তালুবন্দী হন ডি ককের। ফলে ৩০ বলে ৯ চারের সাহায্যে ৪২ রান তুলেন সৌম্য।
ক্রিস মরিসকে চার মেরে ওয়ানডে ক্যারিয়ারে ৪৩তম হাফসেঞ্চুরির দেখা পান সাকিব। সেই সঙ্গে ক্রিকেটের তিন ফরম্যাট মিলে ১১ হাজার রানের দেখা পেয়েছেন তিনি। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মাঠে নামার আগে এই মাইলফলক থেকে ছয় রান দূরে ছিলেন সাকিব।
সাকিবের পর হাফসেঞ্চুরির দেখা পেয়েছেন মুশফিক। আন্দিলে ফেলুকায়োকে চার মেরে ওয়ানডে ক্যারিয়ারের ৩৪তম হাফসেঞ্চুরি করেছেন তিনি।টাইগারদের আজ প্রথম ম্যাচ হলেও এটা দ্বিতীয় ম্যাচ দক্ষিণ আফ্রিকার। উদ্বোধন ম্যাচেই ইংল্যান্ডের কাছে বড় ব্যবধানে হারতে হয়েছে দক্ষিণ আফ্রিকাকে। এই দলটির বিপক্ষেই নিজেদের প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছে বাংলাদেশ। প্রথম ম্যাচে শুভ সূচনা করার প্রত্যাশা টাইগারদের। অন্যদিকে প্রোটিয়াদের লক্ষ্য প্রথম ম্যাচে বাজে হারের ধাক্কা কাটিয়ে ওঠা।

বাংলাদেশ একাদশ-তামিম ইকবাল, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহীম (উইকেটরক্ষক), মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন, মোহাম্মদ সাইফুদ্দিন, মেহেদী হাসান মিরাজ, মাশরাফি (অধিনায়ক), মোস্তাফিজুর রহমান।

দক্ষিণ আফ্রিকা একাদশ-কুইন্টন ডি কক (উইকেটরক্ষক), এইডেন মারক্রাম, ফ্যাফ ডু প্লেসি (অধিনায়ক), রাশি ফন ডার ডুসেন, ডেভিড মিলার, জেপি ডুমিনি, আন্দিল পেহলুকাইয়ো, ক্রিস মরিস, কাগিসো রাবাদা, লুঙ্গি এনগিদি, ইমরান তাহির।

বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকা

Facebook Comments