৩১ সাংবাদিকের জিডি জীবনের নিরাপত্তা চেয়ে

বিশেষ সংবাদদাতা :

জীবনের নিরাপত্তা চেয়ে জামালপুর প্রেসক্লাবের সভাপতি চ্যানেল আই প্রতিনিধি হাফিজ রায়হান ও সাধারণ সম্পাদক এটিএন বাংলার প্রতিনিধি লুৎফর রহমানসহ ৩১ সাংবাদিক জিডি দায়ের করেছেন।
শনিবার রাত সাড়ে ১০ টায় প্রিন্ট,ইলেকট্রনিক্স ও অনলাইন এবং স্থানীয় পত্রিকার ৩১ জন সাংবাদিক জামালপুর সদর থানায় উপস্থিত হয়ে জিডি দায়ের করেন।
সাধারণ ডায়েরির বিবরণে জানা যায়,পেশাগত দায়িত্বপালন কালের কন্ঠের সাংবাদিক মোস্তফা মনজু ওপর হামলার প্রতিবাদে ও হামলাকারীদের শাস্তির দাবিতে জামালপুরের কর্মরত সাংবাদিকরা আন্দোলন করে আসছে।
এ ঘটনায় ২৮ মে সন্ত্রাসী হামলার শিকার সাংবাদিক মোস্তফা মনজু বাদী হয়ে জামালপুর সদর থানায় পৌর কাউন্সিলর হাসানুজ্জামান খান রুনুকে প্রধান আসামি করে ৯ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন।
মামলার ২ দিনের মাথায় আদালত থেকে জামিনে বের হয়ে এসে আদালত এলাকায় ষ্ট্যাম ভেন্ডার ও পৌ কাউন্সিলর হাসানুজ্জামান খান রুনুসহ আসামিরা সাংবাদিকদের প্রাণনাশের হুমকি দেয়।
হুমকি দিয়ে তারা বলে, আমাদের বিরুদ্ধে আন্দোলন করছ। যেখানেই সাংবাদিকদের পাওয়া যাবে সেখানেই হাত-পা ভেঙ্গে ফেলা হবে।জামালপুরে কর্মরত সাংবাদিকরা নিরাপত্তার অভাবে পেশাগত দায়িত্ব পালন করতে পারছেনা। পরিবার পরিজন নিয়ে চরম আতঙ্কে দিন কাটছে তাদের।
জামালপুর প্রেসক্লাবের সভাপতি হাফিজ রায়হান বলেন, সন্ত্রাসীদের হুমকির কারণে সাংবাদিকরা পরিবার পরিজন নিয়ে চরম নিরাপত্তাহীনতায় রয়েছে।সাংবাদিকদের হুমকি দেওয়া সন্ত্রাসীরা ও হাসানুজ্জামানসহ তার পালিত সন্ত্রাসীদের দ্রুত গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন তিনি।
জামালপুর সদর থানার অফিসার ইনচার্জ মোঃ সালেমুজ্জামান ঘটনার সত্যতা নিশ্চিত করে জানিয়েছেন, জীবনের নিরাপত্তা চেয়ে ৩১জন সাংবাদিক জিডি এন্ট্রি করেছে। সাংবাদিকদের নিরাপত্তায় আইনগত সকল সার্পোট দেয়া হবে। তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা নিব।

Facebook Comments