ইসলাম গ্রহণ করলেন ব্রাজিলের ফুটবলার

পবিত্র রমজান মাসে ইসলাম গ্রহণ করেন ব্রাজিলিয়ান ফুটবলার সার্জিও রিকার্দো নেভাস। নিজেকে মুসলমান হিসেবে ঘোষণা করার পর দিনই মক্কায় ওমরাহ পালন করতে দেখা গেল তাকে।
ব্রিটিশ সংবাদমাধ্যম ডেইলি সানের প্রতিবেদনে বলা হয়েছে, ব্রাজিলের সাবেক এই ফুটবলার ক্যারিয়ারের শেষের দিকে মধ্যপ্রাচ্যের কয়েকটি ক্লাবে খেলেছেন। সেখানেই ইসলাম ধর্ম সম্পর্কে জানেন তিনি। ইসলাম গ্রহণের ঘোষণা দেয়ার পরের দিনই রিকার্দোকে পবিত্র মসজিদুল হারামে সৌদিদের বিখ্যাত সাদা আলখেল্লায় দেখা গেছে। ওমরাহ আদায়ের পর পবিত্র কাবাঘরের সামনে কিছু ভিডিও করেন তিনি।
বাইতুল্লাহ বা আল্লাহর ঘর জিয়ারত করে মনে প্রবল প্রশান্তি বোধ করছেন বলেও জানান রিকার্দো। রিকার্দোর ইসলাম গ্রহণের ঘোষণা সম্বলিত একটি ভিডিও টুইটারে পোস্ট করেছেন সৌদি আরবের সাবেক ফুটবলার মোহাম্মদ সাওয়াদ। যেখানে দেখা যায় রিকার্দো বলছেন, ‘আলহামদুলিল্লাহ, এখন আমি একজন মুসলিম। মনে হয় আমার জীবনে নেওয়া সেরা সিদ্ধান্ত এটা।’২০১০ সালে ব্রাজিলের রিও ডি জেনিরোর ক্লাব বোটাফোগোর হয়ে ক্যারিয়ারের শেষ ম্যাচ খেলেন রিকার্দো। ৪৫ বছর বয়সী এ তারকা ভিটোরিয়া এবং বোটাফোগো ছাড়াও ব্রাজিলিয়ান অন্যতম সেরা ক্লাব করিন্থিয়ান্স ও ভাস্কো দা গামায় খেলেছিলেন।ব্রাজিলিয়ান ফুটবলার হলেও রিকার্দো তার ক্যারিয়ারে চার বছর খেলেছেন সৌদি আরবের সবচেয়ে পুরাতন জেদ্দাভিত্তিক ক্লাব আল ইতিহাদে।

Facebook Comments