ট্রেনের অগ্রিম ফিরতি টিকিট বিক্রি শুরু

এবার শুরু হয়েছে ঈদের অগ্রিম ফিরতি টিকিট বিক্রির কার্যক্রম। ঈদে বাড়ি ফেরার টিকিট বিক্রির পর বুধবার (২৯ মে) সকাল ৯টায় রাজধানীর কমলাপুর ও বিমানবন্দর স্টেশনসহ নির্ধারিত পাঁচ স্থান থেকে এ টিকিট বিক্রি শুরু হয়েছে। যতোক্ষণ এ টিকিট থাকবে, ততোক্ষণ বিক্রি হবে।
রেলওয়ে সূত্র জানিয়েছে, ঈদের ফিরতি টিকিটের ক্ষেত্রে যারা ২৯ মে টিকিট সংগ্রহ করবেন, তারা ৭ জুন, ৩০ মে পাবেন ৮ জুনের, ৩১ মে পাবেন ৯ জুনের, ১ জুন পাবেন ১০ জুনের এবং ২ জুন পাবেন ১১ জুনের টিকিট।
আগের মতোই একজন যাত্রী চারটির বেশি টিকিট সংগ্রহ করতে পারবেন না। জাতীয় পরিচয়পত্র দেখিয়ে টিকিট সংগ্রহ করতে হবে। ৫০ শতাংশ টিকিট অনলাইনে অ্যাপসের মাধ্যমে কেনার জন্য বরাদ্দ থাকলেও, সেটা কতোটুকু কিনতে পারবেন, তা নিয়ে আগের মতো এখনও সন্দিহান যাত্রীরা।
এছাড়া স্টেশন কাউন্টার থেকে ৫০ শতাংশ টিকিট বিক্রি করা হবে। অনলাইনে ৫০ শতাংশ টিকিট বিক্রি না হলে, অবিক্রিত টিকিট পরবর্তীতে কাউন্টার থেকে বিক্রি হবে।গত ২২ মে থেকে আসন্ন ঈদুল ফিতরের আগাম টিকিট বিক্রি শুরু হয়ে ২৬ মে শেষ হয়।
এদিকে, ফিরতি টিকিট কেনার বেলায়ও আগের মতোই ভিড় লক্ষ্য করা গেছে পাঁচ স্টেশনের কাউন্টারগুলোতে। অনেকেই রাত থেকে স্টেশনে নির্ধারিত লাইনে বসে নির্ঘুম সময় পার করেছেন। আবার অনেকে সেহরি খেয়েই চলে আসেন স্টেশনে।আগের মতোই বিশৃঙ্খলা ঠেকাতে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা স্টেশনগুলোতে তৎপর রয়েছেন। র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব), আর্মড পুলিশ, রেলওয়ে পুলিশ, আনসার ও রেলওয়ে নিরাপত্তা বাহিনীর সদস্যরা এখানে দায়িত্ব পালন করছেন।

Facebook Comments