বঙ্গবন্ধু এবং নজরুলের মধ্যে অসাধারণ মিল রয়েছে

নিজস্ব প্রতিবেদক দেশবাংলা বিডি ২৪.কম :

শিক্ষামন্ত্রী ডা.দীপু মনি বলেছেন, নজরুল আমাদের প্রতিবাদের ভাষা শিখিয়েছেন। ১৯৭১ সালে নজরুলের লিখনি মুক্তিযোদ্ধাদের প্রেরণা জুগিয়েছে।বঙ্গবন্ধু এবং নজরুলের মধ্যে অসাধারণ মিল রয়েছে। তারা মানবতার কল্যাণে নিবেদিত ছিলেন। ‌‌নজরুল-চেতনায় বঙ্গবন্ধুর বাংলাদেশ স্লোগান নিয়ে জাতীয় পর্যায়ে জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১২০তম জন্মবার্ষিকী উদযাপন উপলক্ষে ময়মনসিংহের ত্রিশালে শনিবার বিকেলে তিনদিনব্যাপী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শিক্ষামন্ত্রী এসব কথা বলেন।
তিনি আরো বলেন, কবি নজরুল আছেন এ দেশের প্রকৃতিতে। তিনি লিখেছেন অসংখ্য গান, কবিতা ও গজল। তিনি ছিলেন প্রেমের কবি, সাম্যের কবি, মানবতার কবি। বিদ্রোহী কবিতার জন্য নজরুল জেলও খেটেছেন।সংস্কৃতি প্রতিমন্ত্রী কে.এম খালিদ এমপির সভা পতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, ধর্ম মন্ত্রণালয়ের স্থায় কমিটির সভাপতি ও ত্রিশালের সংসদ সদস্য হাফেজ রুহুল আমিন মাদানী, বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক বিদ্যুৎ চক্রবর্তী।
এতে স্মারক বক্তা ছিলেন রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. বিশ্বজিৎ ঘোষ। স্বাগত বক্তা ছিলেন সংস্কৃতি মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব ড. আবু হেনা মোস্তফা কামাল।এ সময় ময়মনসিংহ জেলা প্রশাসক ড. সুভাষ চন্দ্র বিশ্বাস উপস্থিত ছিলেন। পরে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।এদিকে জয়ন্তী উপলক্ষে নজরুল একাডেমী মাঠে তিনদিনব্যাপী মেলার আয়োজন করা হয়েছে।

 

Facebook Comments