চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে নির্মিত হবে আইটি পার্ক

বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষের উদ্যোগে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) নির্মিত হবে ‘চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় আইটি পার্ক’
বুধবার (২২ মে) হাইটেক পার্ক কর্তৃপক্ষ এবং চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মধ্যে একটি সমঝোতা চুক্তি সই হয়। রাজধানীর আগারগাঁওয়ে আইসিটি টাওয়ারে হাইটেক পার্কের সভাকক্ষে আনুষ্ঠানিকভাবে এ চুক্তি সই পর্ব আয়োজিত হয়।
এসময় হাইটেক পার্ক কর্তৃপক্ষের পক্ষে প্রতিষ্ঠানটি ব্যবস্থাপনা পরিচালক (সচিব) হোসনে আরা বেগম ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের পক্ষে উপাচার্য ড.ইফতেখার উদ্দীন চৌধুরীর সমঝোতা স্মারকে সই করেন।এ সমঝোতার আওতায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ১০০ একর জমি আইটি পার্ক স্থাপনের জন্য বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষকে দেবে।
হাইটেক পার্ক কর্তৃপক্ষের পরিচালক (যুগ্ম-সচিব) ড. খন্দকার আজিজুল ইসলাম বলেন, দেশের দক্ষিণ-পূর্বাঞ্চলে আইটি শিল্পের বিকাশে এবং কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে হাইটেক পার্ক কর্তৃপক্ষ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়কে বেছে নিয়েছে। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাধারণ ও কারিগরি শিক্ষার পাশাপাশি গবেষণা ক্ষেত্রেও উল্লেখযোগ্য ভূমিকা রাখছে। এ অঞ্চলে উচ্চপ্রযুক্তির বিকাশে এ আইটি পার্ক ভূমিকা রাখতে পারবে বলে আমরা মনে করি।সমঝোতা স্মারক সই অনুষ্ঠানে হাইটেক পার্ক কর্তৃপক্ষের কর্মকর্তা ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

Facebook Comments