গরমেও থাকবে স্থায়ী মেকআপ

দেশবাংলা ডেস্ক :

গরমে রোদ, আর্দ্রতা, ধুলোবালি সব মিলিয়েই সাজের দফারফা। তাপমাত্রা যেমন বাড়তে থাকে, একই সঙ্গে নষ্ট হতে থাকে মেকআপ, হেয়ারস্টাইল ও লুক। তাই আপনার মেকআপ স্থায়ী রাখতে কী করবেন জেনে নিন।
গরমে ঘামে প্রথমেই নষ্ট হয় চুল। বিশেষত, খোলা চুলে বের হলে। তবে এর সমাধানও আছে কিন্তু। খোলা চুল ফেলে রাখতে চাইলে আগে ভাল করে পাউডার লাগিয়ে নিন পিঠে।
নানা ভাবে হেয়ারস্টাইল করে দেখতে পারেন এই গরমে। মেসি বান বা রাউন্ড বান করতে পারেন। সামনে ফ্রিঞ্জও থাকতে পারে। ফ্রিঞ্জের নিচে অবশ্যই অল্প পাউডার দিয়ে রাখবেন। সামনের চুল টুইস্ট করুন। এতে চুলের স্টাইল নষ্ট করতে পারবে না ঘাম।
খুব ঘাম হলে মেকআপ করার আগে একটি কাপড়ে বরফ নিয়ে মুখে আস্তে আস্তে বুলিয়ে নিন। দশ মিনিট অপেক্ষা করে মেকআপ শুরু করুন। এতে ত্বক হাইড্রেটেড থাকবে। পুরো মেকআপের পরে সেটিং স্প্রে ব্যবহার করতে পারেন।
মেকআপ বাছার সময়ে গরমের উপযোগী প্রডাক্ট বেছে নিন। ক্রিম বেসড মেকআপের জায়গায় বেছে নিতে পারে জেল বেসড মেকআপ। এতে মেকআপ স্থায়ী হবে অনেকটা বেশি সময়। গরমে ওয়াটারপ্রুফ মেকআপও ব্যবহার করতে পারেন ত্বকে।
গরমের সাজ একটু হালকা থাকাই ভাল। লিপস্টিকে বরং গাঢ় রং বাছুন। বাকি মুখের মেকআপ থাকুক হালকা। এতে সাজ অনেকক্ষণ স্থায়ী থাকবে।
গরমে জামাও ঘামে ভিজে যায়। সে ক্ষেত্রে কুলিং পাউডার ব্যবহার করে দেখতে পারেন। বাড়ি থেকে বের হওয়ার আগে একটি বড় সানগ্লাস পরে নিন। তা হলে মুখের অনেকটা অংশ ঢাকা পড়ে যাবে। আর আপনার সাজও রক্ষা পাবে।
সবশেষে মনে রাখবেন, বাড়ি থেকে বের হওয়ার সময়ে অবশ্যই পানির বোতল ও ছাতা সঙ্গে রাখা দরকারি। আর গরমে হাতে সময় নিয়ে বের হবেন, যাতে ধীরে সুস্থে যাতায়াত করতে পারেন।

Facebook Comments