৫ জি দেশীয় ডিভাইসেই : পলক

৫জি সমর্থনযোগ্য হ্যান্ডসেট ডিভাইস দেশেই তৈরি করার জন্য নীতিগত সব সমর্থন দেওয়া হবে বলে জানিয়েছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।দেশি ডিভাইস দিয়ে ৫জি সেবা দিলে বিদেশি প্রতিষ্ঠানগুলো চাপে পড়ে এদেশে তাদের ম্যানুফ্যাকচারিং কোম্পানি স্থাপন করবে বলেও মনে করেন তিনি।
আন্তর্জাতিক টেলিযোগাযোগ ও তথ্য সংঘ দিবস উপলক্ষে শনিবার (১৮ মে) বিকেলে হোটেল ইন্টারকন্টিনেন্টালে আয়োজিত এক অনুষ্ঠানে একথা বলেন পলক।
ডাক, টেলিযোগাযোগ এবং তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার, বিটিআরসি চেয়ারম্যান মো. জহুরুল হক এবং টেলিযোগাযোগ বিভাগের সচিব অশোক কুমার বিশ্বাসের উপস্থিতিতে অনুষ্ঠানে নোকিয়া, হুয়াওয়ের পক্ষ থেকে প্রবন্ধ উপস্থাপন করা হয়।
হুয়াওয়ে বাংলাদেশের প্রধান প্রযুক্তি কর্মকর্তা ওয়াং শিউ জেরি এবং নোকিয়ার এশিয়া প্যাসিফিক রিজিউনের গর্ভনমেন্ট রিলেশন বিভাগের প্রধান গিয়ম মাসকট প্রবন্ধ উপস্থাপন করেন।মোবাইল হ্যান্ডসেটসহ দেশীয় ডিজিটাল ডিভাইস দিয়ে ৫জি সমর্থনযোগ্য হ্যান্ডসেট বানাবে, এজন্য যতো পলিসি সাপোর্ট আমরা দেবো। বিদেশি কোম্পানিগুলোর উপর প্রেসার পড়ে তারা যাতে বাধ্য হয়ে আরএনডি সেন্টার এবং ম্যানুফ্যাকচারিং প্ল্যান্ট এখানে স্থাপন করে।

Facebook Comments