বেসিসের ইফতার-দোয়া মাহফিল

বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসের (বেসিস) ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।একইসঙ্গে আর্থিক প্রতিষ্ঠান আইপিডিসির সঙ্গে এক সমঝোতা চুক্তি স্বাক্ষর করেছে বেসিস।
শনিবার (১৮ মে) রাজধানীর রাওয়া ক্লাবে এই ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান এবং বিশেষ অতিথি হিসেবে তথ্যপ্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক উপস্থিত ছিলেন।
বেসিস সভাপতি সৈয়দ আলমাস কবিরের ইফতার মাহফিলে সভাপতিত্ব করেন। বেসিসের সহ-সভাপতি (অর্থ) মুশফিকুর রহমান ছিলেন আয়োজনের আহ্বায়ক। এতে আইপিডিসির ব্যবস্থাপনা পরিচালক মমিনুল ইসলাম, বেসিস সদস্যসহ দেশীয় সফটওয়্যার এবং তথ্যপ্রযুক্তি খাতের উদ্যোক্তারা উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেন, আইসিটি বা আইটি বিষয়টাই তারুণ্যের। আর এখানে এতো তরুণ আছে, তারা ভালো করছে। তাই এই খাতেরও উন্নতি হচ্ছে। বিগত ১০ বছরে এই খাতে রাজস্ব বেড়েছে ৪০ গুণ।
জুনাইদ আহমেদ পলক বলেন, আইটি এখন দেশের শিল্প খাতগুলোর মধ্যে অন্যতম একটি আর্থিক খাত। মাত্র ১০ বছরে এই খাতের আকার এখন ১ বিলিয়ন মার্কিন ডলারের সমান। তবে এখন যে কোম্পানিগুলো যাত্রা করছে সেগুলো ক্ষুদ্র ও মাঝারি আকারের স্টার্টআপ। এগুলোকে সামনের চ্যালেঞ্জ মোকাবেলায় প্রস্তুত হতে হবে। এজন্য আমাদের তরফ থেকে যা যা সাহায্য দরকার আমরা করবো।

 

Facebook Comments