আকাশের সীমানা ‘আকাশ’ ছাড়িয়ে যাক

বেক্সিমকো ডিটিএইচ সংযোগ সেবা ‘আকাশ’ এর যাত্রা শুরুকে অভিনন্দন জানিয়ে তথ্যমন্ত্রী ড.হাছান মাহমুদ বলেন,সম্প্রচার খাতে ডিজিটাল পদ্ধতি প্রয়োগ করে ডিটিএইচ আকাশ ছাড়িয়ে যাক আকাশের সীমানা।
বৃহস্পতিবার রাজধানীর একটি হোটেলে বেক্সিমকো কমিউনিকেশনস প্রবর্তিত দেশের প্রথম ডিটিএইচ ‘আকাশ’ উদ্বোধনের সময় এসব কথা বলেন তথ্যমন্ত্রী। তথ্য মন্ত্রণালয়ের পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
তথ্যমন্ত্রী বলেন, ‘মহাকাশ বিজয়ে বাংলাদেশের অভিযাত্রায় যুক্ত হলো বেক্সিমকো কমিউনিকেশনস। দেশের মানুষের কাছে টেলিভিশন চ্যানেল পৌঁছার ক্ষেত্রে জটিলতা এড়াতে, সরকার প্রাপ্য কর পেতে, সুরম্য রাস্তা থেকে তারের জঞ্জাল সরাতে এবং এই খাতে শৃঙ্খলা আনতে ডিটিএইচ পদ্ধতি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।বিশ্বের টেলিভিশন চ্যানেলগুলোকে মানুষের দোরগোড়ায় পৌঁছে দেওয়ার জন্য বেক্সিমকো গ্রুপের অন্যতম অঙ্গ প্রতিষ্ঠান বেক্সিমকো কমিউনিকেশনস ‘আকাশ’ নামে ডিটিএইচ পদ্ধতি প্রবর্তন করেছে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আজকের বাংলাদেশ যে এক অনন্য উচ্চতায় পৌঁছেছে, আমরা কেউ স্বীকার করি আর না করি, কেউ অনুভব করি আর না করি এটিই বাস্তবতা এবং আজকের এ অনুষ্ঠান তারই স্বাক্ষর।
নিজ টেলিভিশনকে একটি মডেমের মাধ্যমে ‘আকাশ’ ডিশের সাথে সংযুক্ত করে দেশ-বিদেশের টিভি চ্যানেল দেখার এ পদ্ধতি আগামী ১৯ মে থেকে দেশের ২০টি জেলায় ‘আকাশ ডিটিএইএচ’ নামে বাণিজ্যিকভাবে পাওয়া যাবে। প্রাথমিকভাবে ঢাকা, ময়মনসিংহ, টাঙ্গাইল, কিশোরগঞ্জ, নরসিংদী, গাজীপুর, নারায়ণগঞ্জ, মানিকগঞ্জ, কুমিল্লা, নোয়াখালী, ফেনী, কক্সবাজার, চট্টগ্রাম, খাগড়াছড়ি, রাঙামাটি, সিলেট, মৌলভীবাজার, হবিগঞ্জ, ব্রাহ্মণবাড়িয়া এবং সুনামগঞ্জ ছাড়াও শিগগিরই দেশের অন্যান্য জেলাতেও অনুমোদিত খুচরা বিক্রেতাদের কাছ থেকে এ ডিটিএইচ পাওয়া যাবে বলে জানায় বেক্সিমকো কমিউনিকেশনস।

Facebook Comments