রাজধানীতে স্বস্তির বৃষ্টি

তীব্র দাবদাহে পর অপেক্ষার অবসান ঘটিয়ে রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি হচ্ছে। কমেছে তাপমাত্রাও। এতে অতিষ্ঠ জনজীবনে ফিরেছে স্বস্তি।
সোমবার রাত ১১টায় রাজধানীর বিভিন্ন স্থানে ভারী বৃষ্টি শুরু হয়। ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে ঠাণ্ডা বাতাস বইছে। থেমে থেমে বিদ্যুৎও চমকাচ্ছে।
এর আগে সকালে রাজধানীতে রোদের তাপ থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে রোদের ফাঁকে ফাঁকে মেঘও চোখে পড়ে। ১০ থেকে ১৫ কিলোমিটার বেগে বাতাস কোনো কোনো সময় ২০ থেকে ২৫ কিলোমিটারে বৃদ্ধি পায়।
সোমবার ময়মনসিংহ, রাজশাহী, খুলনা, ঢাকা বিভাগে বৃষ্টি চলছে। কোথাও শিলাবৃষ্টিও হচ্ছে। দেশের বিভিন্ন জায়গার উপর দিয়ে বয়ে যাওয়া মৃদু ও মাঝারি তাপপ্রবাহ কমে আসছে।
আবহাওয়া অফিস সূত্রে জানা গেছে, আগামী বুধবার (১৫ মে) পর্যন্ত দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি হতে পারে। বৃহস্পতিবার থেকে আবারো তাপমাত্রা বৃদ্ধি পাবে। আর এখন গ্রীষ্মকাল হওয়ায় দেশে গরম বিরাজমান থাকবে।
সোমবার সর্বোচ্চ তাপমাত্রা রাজশাহীতে ৩৭.৬ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা তেঁতুলিয়ায় ১৯.৩ ডিগ্রি সেলসিয়াস। দুপুর ১২টায় ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৪.৩ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ২৮.৮ ডিগ্রি সেলসিয়াস।

Facebook Comments