২০ দল ছাড়বে লেবার পার্টি

আগামী ২৩ তারিখ পর্যন্ত বিএনপিকে ঐক্যফ্রন্ট ছাড়ার আল্টিমেটাম দিয়েছেন ২০ দলীয় জোটের অন্যতম শরিক বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান ডা.মোস্তাফিজুর রহমান ইরান। এ সময়ের মধ্যে বিএনপি ঐক্যফ্রন্ট না ছাড়লে লেবার পার্টি ২৪ তারিখে ২০ দলীয় জোট ছাড়ার আনুষ্ঠানিক সিদ্ধান্ত জানাবে বলে জানান তিনি।মঙ্গলবার দুপুরে এসব কথা বলেন তিনি।
ইরান বলেন,২৩ তারিখ পর্যন্ত ঐক্যফ্রন্ট ছাড়ার জন্য বিএনপিকে আল্টিমেটাম দিয়েছি। গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন, জেএসডি সভাপতি আ স ম আব্দুর রব, কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী সরকারের একটা মিশন নিয়ে এসেছেন ঐক্যফ্রন্টে। ঐক্যফ্রন্ট তার লক্ষ্য-উদ্দেশ্য পূরণে সম্পূর্ণ ব্যর্থ হয়েছে। সরকারের এজেন্ডা নিয়েই তারা কাজ করছে। এ কারণে বিএনপিকে ঐক্যফ্রন্ট ছাড়তে হবে। যার কারণে বিএনপিকে ড. কামালদের ছাড়তে হবে।তিনি বলেন,ঐক্যফ্রন্ট ছাড়তে হবে, বেগম খালেদা জিয়ার মুক্তির জন্য যথাযথ পদক্ষেপ নিতে হবে। দেড় বছর যাবত খালেদা জিয়া কারাবন্দি, তার জন্য যথাযথ কর্মসূচি দিচ্ছে না। বিএনপি নেতৃবৃন্দ খালেদা জিয়ার মুক্তির ব্যাপারে কতটা আন্তরিক তা নিয়েও জনমনে প্রশ্ন উঠেছে।
আমাদের বিশ্বাস বিএনপি জনগণের সাথে থাকবে, বিএনপি এদেশের গণমানুষের দল এবং বেগম খালেদা জিয়া হচ্ছেন জাতীয়তাবাদী শক্তির মূর্ত প্রতীক। বাংলাদেশের গণতন্ত্র এবং ভবিষ্যতই হচ্ছেন বেগম খালেদা জিয়া।
ইরান আরো বলেন,বিএনপি দল এবং জোট পরিচালনায় চরমভাবে ব্যর্থ এটা পরিষ্কার। আমরা ২০ দলীয় জোটকে কার্যকর রাখতে চাই। ২০ দলীয় জোট আমাদের রক্তের ওপর দিয়ে প্রতিষ্ঠিত হয়েছে। এই জোটের কারণে আমি ৫ বার গ্রেফতার হয়েছি। যুবলীগের হামলার শিকার হয়েছি। লাখ লাখ নেতাকর্মী হামলা মামলা গুম খুন অপহরণের শিকার হয়েছে। ২০ দলীয় জোটই আন্দোলন-সংগ্রামের পরীক্ষিত জোট। পরিকল্পিত ষড়যন্ত্রের কারণে জোটকে বাইরে রাখা হয়েছে। আওয়ামী লীগের একটা এজেন্ডা হচ্ছে এই ঐক্যফ্রন্ট।
প্রশ্নের জবাবে তিনি বলেন,শুধু আমার দল নয়, আমি যদি ২০ দলীয় জোটে না থাকি তাহলে আরো অন্তত ৪ থেকে ৫টি দল এই জোট থেকে বেরিয়ে যাবে।
উল্লেখ্য,২০ দলীয় জোটে ভাঙন দেখা দিয়েছে। এর আগে সোমবার এই জোটের অন্যতম শরিক বাংলাদেশ জাতীয় পার্টি (বিজেপি) এ জোট থেকে বের হওয়ার ঘোষণা দিয়েছে। দলটির চেয়ারম্যান আন্দালিব রহমান পার্থ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

Facebook Comments