নোয়াখালী-লক্ষ্মীপুরে ফণী দূর্গতদের পাশে আ’লীগ

ঘূর্ণিঝড় ফণীর আঘাতে নোয়াখালী ও লক্ষ্মীপুর জেলার ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেছেন কেন্দ্রীয় আওয়ামী লীগের প্রতিনিধি দল।
আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফের নেতৃত্বে প্রতিনিধি দলে সভাপতিমন্ডলীর সদস্য মতিয়া চৌধুরী, যুগ্ম সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, কৃষি ও সমবায় সম্পাদক ফরিদুন্নাহার লাইলি, যুব ও ক্রীড়া সম্পাদক হারুনুর রশীদ, ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী ও শিক্ষা সম্পাদক শামসুন্নাহারসহ অনেকে রয়েছেন।
আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে এ দল মঙ্গলবার ভোরে ঢাকা থেকে সড়ক পথে রওয়ানা হয়।তারা এরই মধ্যে নোয়াখালীর সদর উপজেলার ধর্মপুর ও নোয়াখালী ইউনিয়ন এবং সুবর্ণচর উপজেলার চরওয়াপদা ইউনিয়নে ত্রাণ বিতরণ করেছেন।
এরপর প্রতিনিধি দলের সদস্যরা লক্ষ্মীপুর জেলার রামগতি উপজেলার ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ বিতরণ করেন।এ সময় ঘূর্ণিঝড়ে দূর্গতদের মাঝে শুকনো খাবার ও নগদ অর্থ বিতরণ করা হয়।
ত্রাণ বিতরণের সময় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ বলেন, ঘূর্ণিঝড় ফণীর আঘাতে ক্ষয়ক্ষতি কম হয়েছে, তবে যেসব এলাকায় ঘরবাড়ি ভেঙ্গে গেছে মানুষের ক্ষয়ক্ষতি হয়েছে আমরা প্রধানমন্ত্রীর নির্দেশে তাদের পাশে এসে দাঁড়িয়েছি। কিন্তু বিএনপি নামক দলটির নেতারা বরাবরের মত মিথ্যাচার করে যাচ্ছে।তারা বলেছে, আমরা নাকি ত্রাণসামগ্রী পৌঁছাইনি।
ঘূর্ণিঝড় পরবর্তী সময়ে বিএনপি লাগামহীন মিথ্যাচার করছে দাবি করে হানিফ বলেন, বিএনপি ঘূর্ণিঝড় দূর্গতদের নিয়ে লাগামহীন ভাবে মিথ্যাচার করছে। তাদের এই মিথ্যাচারের রাজনীতির কারণে জোটে ভাঙন শুরু হয়েছে,অচিরেই বিএনপিতেও ভাঙন শুরু হবে।
আদর্শহীন দল টিকে থাকে না মন্তব্য করে হানিফ বলেন,বিএনপি প্রকৃত পক্ষে আদর্শহীন একটি দল, যাদের কোন আদর্শ নেই।
আওয়ামী লীগের সভাপতি মন্ডলীর সদস্য মতিয়া চৌধুরী বলেন,প্রধানমন্ত্রীর নির্দেশে একদিকে সরকার, আরেক দিকে আওয়ামী লীগের নেতাকর্মীরা দূর্গতদের পাশে দাঁড়িয়েছে। বিএনপির নেতারা কোথায়? আপনাদের কাউকে দেখা যায় না কেন?
বিএনপির সমালোচনা করে তিনি বলেন, মাথা পড়ে গেলে দেহটা যেমন দাপাদাপি করে বিএনপির অবস্থা এখন সেরকম, তারা দাপাদাপি করছে। তাদের অবস্থা টালমাটাল।

Facebook Comments