১৩ মে শুরু জাতীয় জুনিয়র দাবা প্রতিযোগিতা

১৩ মে থেকে শুরু হতে যাচ্ছে ওয়ালটন ৩৯তম জাতীয় জুনিয়র (অনূর্ধ্ব-২০) দাবা প্রতিযোগিতা-২০১৯ (উন্মুক্ত ও মহিলা)। বাংলাদেশ দাবা ফেডারেশনের ব্যবস্থাপনায় নয়দিন ব্যাপী এই প্রতিযোগিতা চলবে ২১ মে পর্যন্ত।
প্রতিযোগিতার বিষয়ে বিস্তারিত জানানোর জন্য আজ রোববার দুপুরে জাতীয় ক্রীড়া পরিষদের পুরাতন ভবনের নিচতলার সভাকক্ষে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক (গেমস এন্ড স্পোর্টস) এফএম ইকবাল বিন আনোয়ার (ডন), বাংলাদেশ দাবা ফেডারেশনের সহ-সভাপতি কেএম শহীদউল্যা, সাধারণ সম্পাদক সৈয়দ শাহাবউদ্দিন শামীম, মিডিয়া পার্টনার এটিএন বাংলার উপদেষ্টা (প্রশাসন) কর্নেল (অব:) মীর মো. মোতাহার হাসান ও আন্তর্জাতিক বিচারক ও দাবা ফেডারেশনের প্রশাসনিক কর্মকর্তা হারুনুর রশিদসহ অন্যান্যরা।
সংবাদ সম্মেলনে জানানো হয় ১৯৭৯ সাল থেকে দেশে জাতীয় জুনিয়র (অনূর্ধ্ব-২০) দাবা প্রতিযোগিতা অনুষ্ঠিত হচ্ছে। যেখানে অনূর্ধ্ব-২০ বছর বয়সী ছেলে ও মেয়ে খেলোয়াড়ররা অংশ নিয়ে থাকে। এবারের এই জাতীয় জুনিয়র (উন্মুক্ত ও মহিলা) দাবা প্রতিযোগিতায় ঢাকা শহর ও দেশের বিভিন্ন জেলা থেকে আগত দাবাড়–রা অংশ নিবে। এবারের প্রতিযোগিতা দুটি বিভাগে অনুষ্ঠিত হবে। একটি উন্মুক্ত ও অপরটি মহিলা। উন্মুক্ত বিভাগে খেলা হবে ৭ রাউন্ড সুইস লিগ পদ্ধতিতে। আর মহিলা বিভাগে খেলা হবে ৮ রাউন্ড সুইস লিগ পদ্ধতিতে।
আগামী ১৩ মে বুধবার দুপুর ১টায় দাবা প্রতিযোগিতার উদ্বোধন হবে। এরপর থেকে জাতীয় ক্রীড়া পরিষদের পুরাতন ভবনের তৃতীয় তলাস্থ দাবা ক্রীড়া কক্ষে প্রতিদিন দুপুর ২টা থেকে প্রতিযোগিতা চলবে। তবে যেদিন দুই রাউন্ড হবে সেদিন সকাল ১০টায় ও দুপুর ৩টায় খেলা শুরু হবে। আর সমাপনী দিন শেষ রাউন্ডের খেলা শুরু হবে সকাল ১১টায়। বিকেলে হবে সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান।
প্রতিযোগিতার বিজয়ীদের ট্রফি, মেডেল ও সনদপত্র দেওয়া হবে। এ ছাড়া পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে বিজয়ীদের আকর্ষণীয় ওয়ালটন সামগ্রী দিয়ে উৎসাহিত করা হবে।

Facebook Comments