প্রধানমন্ত্রীর সঙ্গে কাদেরের ফোনালাপ

সিঙ্গাপুরে চিকিৎসাধীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক ও পরিবহনমন্ত্রী ওবায়দুল কাদের আগামী দুই সপ্তাহ পর দেশে ফিরবেন। চিকিৎসকরা তাকে পর্যাপ্ত বিশ্রামের পরই দেশে ফেরার পরামর্শ দিয়েছেন।
এদিকে প্রায় দুই মাস ধরে চিকিৎসাধীন ওবায়দুল কাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বুধবার সকালে ফোনে কথা বলেছেন। নিজের বর্তমান শারীরিক অবস্থার বিষয়টিও ওবায়দুল কাদের এ সময় প্রধানমন্ত্রীকে অবহিত করেন।
বাংলাদেশ সময় সকাল প্রায় ৯টার দিকে শেখ হাসিনা ও ওবায়দুল কাদেরের মধ্যে বেশকিছু সময় আলাপ হয়। এ সময় ওবায়দুল কাদের দুই সপ্তাহ পর দেশে ফেরার আশাবাদ প্রকাশ করেন।
সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতাল থেকে ওবায়দুল কাদের গত ৫ এপ্রিল ছাড়পত্র পান। তবে ওই হাসপাতালের কাছে একটি ভাড়া করা অ্যাপার্টমেন্টে থাকছেন তিনি। কারণ তার নিয়মিত স্বাস্থ্য পরীক্ষা করতে হচ্ছে। ওবায়দুল কাদের ভাড়া বাসার পাশে ফাঁকা জায়গায় দীর্ঘক্ষণ হাঁটাচলা করছেন প্রায় প্রতিদিন। অবশ্য ওবায়দুল কাদের সুস্থ অবস্থায়ও প্রতিদিন ভোরে প্রাতঃভ্রমণ করতেন।
গত ৫ এপ্রিল হাসপাতাল থেকে ছাড়পত্র পাবার পর আশা করা হয়েছিল ১৫ এপ্রিলের মধ্যে ওবায়দুল কাদের দেশে ফিরবেন। তবে নিয়মিত স্বাস্থ্য পরীক্ষা ও বিশ্রামের জন্য চিকিৎসকরা পরামর্শ দিলে তার দেশে ফেরা বিলম্বিত হচ্ছে।
অস্ত্রোপচারের ধকল কাটিয়ে ওবায়দুল কাদের এখন ফুরফুরে। হাঁটছেন, কথা বলছেন। এরই মধ্যে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ কয়েকদিনের ব্যবধানে ওবায়দুল কাদেরের সঙ্গে সাক্ষাৎ করেছেন। সর্বশেষ গত রোববার তথ্যমন্ত্রী ওবায়দুল কাদেরের সঙ্গে সাক্ষাৎ করেন।

Facebook Comments