সরকারি কর্মচারীদের ছুটি বাতিল

0
71

ঘূর্ণিঝড় ‘ফণী’ আগামী ৪ মে বাংলাদেশে আঘাত হানতে পারে। এই আশঙ্কায় ৪ মে পর্যন্ত জেলা প্রশাসন, জেলা স্বাস্থ্য বিভাগ ও ফায়ারকর্মীসহ সরকারি কর্মচারীদের ছুটি বাতিল করতে কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছে জেলা প্রশাসন।
বুধবার বিকেল সাড়ে ৪টায় ঝালকাঠি জেলা প্রশাসক কার্যালয়ের সভা কক্ষে দুর্যোগ প্রস্তুতির এক সভায় এ নির্দেশ দেয়া হয়।
ভারপ্রাপ্ত জেলা প্রশাসক দেলোয়ার হোসেন মাতুব্বর জানান, ঘূর্ণিঝড় ‘ফণী’ চট্টগ্রাম থেকে উত্তর পশ্চিম দিকে আঘাত হানতে পারে ৩ মে সকালে। এজন্য জেলা প্রশাসকের কার্যালয়ের সব কর্মকর্তা-কর্মচারী, স্বাস্থ্য বিভাগ, ফায়ার সার্ভিস কর্মীদের ছুটি বন্ধ ঘোষণা করা হয়েছে।
‘ফণী’ ঝালকাঠি জেলায় আঘাত হানলে জান-মালের নিরাপত্তা রক্ষার্থে ৩৪২ মেট্রিক টন চাল এবং ২ হাজার বস্তা শুকনা খাবার প্রস্তুত রাখা হয়েছে। সাইক্লোন শেল্টার, পাকা শিক্ষা ভবন, মসজিদ, মন্দির খুলে আশ্রয় নেয়ার উপযোগী করতে এবং আবহাওয়ার গতিবিধি বুঝে যথাসময়ে মাইকিং ও প্রচার-প্রচারণা চালিয়ে জনসাধারণকে সতর্ক করতে সংশ্লিষ্টদের নির্দেশ দেয়া হয়েছে। তাৎক্ষণিক যোগাযোগের জন্য নিয়ন্ত্রণ কক্ষ (কন্ট্রোল রুম) ০৪৯৮৬২২৩৩ এবং ০১৭০৫৪১১০০৫ নম্বরটি সচল থাকবে বলেও জানান তিনি।
অতিরিক্ত পুলিশ সুপার মো. জাহাঙ্গীর আলম বলেন, দুর্যোগকালীন সময়ে দুষ্কৃতকারীরা যাতে কোনো রকম অপ্রীতিকর ঘটনা ঘটাতে না পারে এজন্য পুলিশ সুপার কার্যালয়ের নিয়ন্ত্রণ কক্ষ (কন্ট্রোল রুম) ০১৭৭১৫৩৫১৭৮, ০৪৯৮৬৩২১০ এবং ৯৯৯ নম্বরে যোগাযোগ করার জন্য অনুরোধ রইল।
সিভিল সার্জন প্রতিনিধি ও স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা গৌতম কুমার দাস জানান, জেলার ৩২টি ইউনিয়নে ৩২টি, ৪ উপজেলায় ৪টি এবং সদর হাসপাতালে ১টি মেডিকেল টিম গঠন করা হয়েছে। যাতে দুর্যোগকালীন এবং পরবর্তীতে চিকিৎসাসেবা দেয়া যায়।
জেলা রেডক্রিসেন্ট ইউনিটের ভাইস চেয়ারম্যান মাহবুবুর রহমান তালুকদার জানান, রেডক্রিসেন্টের পক্ষ থেকে পর্যাপ্ত ব্যবস্থা নেয়ার প্রস্তুতি রয়েছে। যথাসময়ে আমরা যথাযথ ব্যবস্থা নিতে পারব। যুব রেডক্রিসেন্টের মাধ্যমে জনসাধারণকে সচেতন করা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here