কিরগিজস্তানকে হারিয়ে সেমিফাইনালে বাংলাদেশ

দুই ম্যাচের দুটিই জিতে বি গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে বঙ্গমাতা অনূর্ধ্ব-১৯ আন্তর্জাতিক গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের সেমিফাইনালে উঠেছে বাংলাদেশ দল।
আজ শুক্রবার গ্রুপ পর্বের শেষ ম্যাচে কিরগিজস্তানের মুখোমুখি হয়।বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত এই ম্যাচে বাংলাদেশ ২-১ ব্যবধানে কিরগিজস্তানকে হারিয়েছে।প্রথম ম্যাচে ২-০ গোলে হারিয়েছিল সংযুক্ত আরব আমিরাতকে।গ্যালারির দর্শক ঠিকঠাক জায়গা নিয়ে বসার আগেই গোল। কিক অফের পর মাত্র ৩০ সেকেন্ডে গোল করে এই টুর্নামেন্টে দ্রুততম গোলের রেকর্ড গড়েন সানজিদা। কৃষ্ণার শট কিরগিজস্তানের গোলরক্ষকের হাত থেকে ছুটে গেলে সুযোগ হাতছাড়া করেননি সানজিদা। বল জালে পাঠিয়েই উচ্ছ্বাস ছড়িয়ে দেন বঙ্গবন্ধু স্টেডিয়ামের গ্যালারিতে।
এই গ্রুপ থেকে সেমিফাইনালে উঠেছে কিরগিজস্তানও।তারা দুই ম্যাচের একটিতে জিতেছে।হেরেছে একটিতে।আর দুই ম্যাচের দুটিতেই হেরে বিদায় নিয়েছে আরব আমিরাত।
প্রথমার্ধের বাকি সময়ে বাংলাদেশ প্রভাব বিস্তার করে খেললেও আর গোলের দেখা পায়নি।তাতে সানজিদার গোলে ১-০ ব্যবধানে এগিয়ে থেকেই প্রথমার্ধের খেলা শেষ করে তারা।
বিরতির পর কৃষ্ণা রানী সরকার গোল করে ব্যবধান দ্বিগুণ করেন। তাকে গোলে সহায়তা করেন সানজিদা আক্তার। এ সময় ডানদিক থেকে পেনাল্টি বক্সের মধ্যে বল উড়িয়ে মারেন সানজিদা। সেখানে হেড নিয়ে বল জালে পাঠান কৃষ্ণা। অবশ্য ম্যাচের ৬৯ মিনিটে একটি গোল শোধ দেয় কিরগিজস্তান। এ সময় সতীর্থের ডিফেন্স চেড়া পাস ধরে ডি বক্সের ভেতরে ঢুকে শট নেন আখমাতকুলোভা জাইরিনা। তার নেওয়া শট বাংলাদেশের গোলরক্ষকের হাত ফসকে জালে আশ্রয় নেয়।
একটি গোল করে ও একটি গোলে সহায়তা করে ম্যাচসেরা নির্বাচিত হন সানজিদা আক্তার।ম্যাচসেরার পুরস্কার হিসেবে তিনি ৫০০ ডলার পেয়েছেন।
সেমিফাইনালে বাংলাদেশ কোন দল পাবে,তা নির্ধারণ হবে শনিবার তাজিকিস্তান ও লাওসের পর।ম্যাচ শুরু হবে রাত সাড়ে ৮টায়। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে শনিবার বিকেলে হবে বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্পিয়নশিপের সমাপনী অনুষ্ঠানের কারণে ম্যাচটি আড়াই ঘণ্টা পিছিয়ে দেয়া হয়েছে।প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে থাকবেন।

Facebook Comments