৯ আত্মঘাতী হামলাকারীদের একজন নারী

শ্রীলঙ্কায় রোববার গির্জা ও হোটেলে যে হামলা হয়েছে তার পিছনে রয়েছে নয়জন আত্মঘাতী হামলাকারী। এসব হামলাকারীদের মধ্যে একজন নারীও রয়েছে।
শ্রীলঙ্কার উপ প্রতিরক্ষামন্ত্রী রুয়ান বিজয়বর্ধনের বরাত দিয়ে বুধবার এ খবর জানিয়েছে ভারতীয় সংবাদ মাধ্যম হিন্দুস্তান টাইমস।
ইস্টার সানডের দিন রোববার সকালে শ্রীলঙ্কায় অল্প সময়ের ব্যবধানে পরপর ছটি বিস্ফোরণ হয়। ওই হামলায় এ পর্যন্ত ৩৫৯ জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। এসব হামলায় আহত হয়েছেন আরো ৫ শতাধিক মানুষ। দক্ষিণ এশিয়ার ইতিহাসে এটিই সবচেয়ে ভয়াবহ হামলা।
বুধবার উপ প্রতিরক্ষামন্ত্রী রুয়ান বিজয়বর্ধনে সাংবাদিকদের বলেন, ইস্টার সানডের দিন যে নয় হামলাকারী ওই হামলা চালিয়েছিলো তাদের একজন নারী। তবে তিনি এ বিষয়ে বিস্তারিত বলেননি।
এদিকে ওই হামলার সঙ্গে জড়িত থাকার সন্দেহে বুধবার আরো ১৮ জনকে আটক করেছে স্থানীয় পুলিশ। তারা তাদের জিজ্ঞাসাবাদ করছে। এ নিয়ে গত তিন দিনে মোট ৬০ জনকে আটক করা হয়েছে।
জঙ্গি গোষ্ঠী ইসলামিক স্টেট এ হামলার দায় স্বীকার করে বিবৃতি দিয়েছে। ম্যাসেজিং অ্যাপ টেলিগ্রামে তারা আত্মঘাতী বোমারুদের ইসলামিক স্টেটের যোদ্ধাবলে বর্ণনা করেছে। যদিও এই দাবির সপক্ষে কোনো প্রমাণ তুলে ধরতে পারেনি তারা।
গত কয়েক মাস আগে নিউজিল্যান্ডের মসজিদে যে হামলা হয়েছিল তার বদলা নিতেই এই হামলা হয়েছে। মঙ্গলবার শ্রীলঙ্কার সংসদে এ কথা বলেছেন প্রতিরক্ষামন্ত্রী রুয়ান বিজয়বর্ধনে।

Facebook Comments