জায়া‌নের জানাজা সম্পন্ন

শ্রীলঙ্কায় সন্ত্রাসী হামলায় নিহত জায়ান চৌধুরীর জানাজার নামাজ অনু‌ষ্ঠিত হ‌য়ে‌ছে।বুধবার বাদ আসর রাজধানীর বনানী‌র চেয়ারম্যান মা‌ঠে সর্বস্ত‌রের মানু‌ষ এতে অংশ নেন।
জানাজায় ‌বি‌ভিন্ন মন্ত্রনাল‌য়ের মন্ত্রী, আওয়ামী লী‌গের শীর্ষ নেতাসহ বি‌ভিন্ন রাজ‌নৈতিক দল, শ্রেণি-‌পেশার মানুষ অংশ নেন।
জায়া‌নের জানাজার আগে তার নানা ও আওয়ামী লী‌গের প্রে‌সি‌ডিয়াম সদস্য শেখ সে‌লিম ব‌লেন, শ‌নিবার বাদ আসর বনানীর এই মা‌ঠেই কুলখা‌নি অনুষ্ঠিত হ‌বে।
তি‌নি আরো ব‌লেন, জায়া‌নের জন্য যে সহানুভু‌তি আপনারা দে‌খি‌য়ে‌ছেন তা আমা‌দের পরম পাওয়া। আমার মে‌য়ে যেন পুত্র হারা‌নোর শোক দ্রুত কা‌টি‌য়ে উঠ‌তে পা‌রে এবং তার স্বামী যেন দ্রুত সুস্থ হ‌য়ে ওঠে সেই দোয়া কর‌বেন।
এর আগে, শেষবারের মতো দেখতে তার নানা আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিমের বনানীর বাসায় আসেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় সেখানে এক হৃদয়বিদারক পরিস্থিতির সৃষ্টি হয়। শেখ সেলিমসহ সব আত্মীয়স্বজন কান্নায় ভেঙে পড়েন।
এর আগে, দুপুর পৌনে ১টার দিকে শ্রীলঙ্কা এয়ারলাইনসের একটি ফ্লাইটে জায়ানের মরদেহ রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছায়। এর পর দুপুর দেড়টার দিকে বিমানবন্দর থেকে মরদেহ সরাসরি বনানীর ২ নম্বর রোডের ৯ নম্বরে তার নানার (শেখ সেলিম) বাসভবনে নিয়ে আসা হয়।
প্রসঙ্গত, গত রোববার (২১ এপ্রিল) শ্রীলঙ্কায় ভয়াবহ বোমা বিস্ফোরণে সেখানে সপরিবারে বেড়াতে যাওয়া শেখ সেলিমের মেয়ে জামাই মশিউল হক চৌধুরী গুরুতর আহত এবং তার নাতি জায়ান চৌধুরী নিহত হয়। আট বছর বয়সী জায়ান রাজধানীর সানবিম স্কুলের ছাত্র ছিল।

Facebook Comments