‘গণমাধ্যমকর্মী আইন’ সংসদের বাজেট অধিবেশনে উঠছে

গণমাধ্যমকর্মীদের সুরক্ষায় প্রণীত ‘গণমাধ্যমকর্মী আইন’ জাতীয় সংসদের আগামী অধিবেশনে উপস্থাপন করা হবে বলে জানিয়েছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।‘গণমাধ্যমকর্মী আইন’ পাস হলে সাংবাদিকদের চাকরির নিশ্চয়তাসহ অন্যান্য ক্ষেত্রে সুরক্ষা নিশ্চিত হবে বলে জানিয়েছেন তথ্যমন্ত্রী।
মঙ্গলবার (২৩ এপ্রিল) সচিবালয়ে তথ্য মন্ত্রণালয়ে ‘ব্রডকাস্ট জার্নালিস্ট সেন্টার’ নেতারা সাক্ষাৎ করতে এলে মন্ত্রী একথা জানান।
তথ্যমন্ত্রী বলেন, ‘গণমাধ্যমকর্মী আইন’ এবং ‘সম্প্রচার আইন’ আইন মন্ত্রণালয়ে ভেটিংয়ের জন্য আছে। সামনে যে অধিবেশন সেটাতে সম্ভবপর হবে না প্রস্তাব করার, কারণ আগামীকাল (২৪ এপ্রিল) থেকে অধিবেশন।আমরা চেষ্টা করছি পরবর্তী অধিবেশনে যাতে এটাকে নিয়ে যেতে পারি।এ দু’টি আইন যখন কার্যকর হবে, যখন আইনে রূপান্তরিত হবে তখন আমি মনে করি আজকে যে সমস্যাগুলোর কথা বলছেন সেগুলোর আইনি প্রটেকশন আমরা দিতে পারবো, এটি অত্যন্ত জরুরি।
চাকরিচ্যুত সাংবাদিকদের আপদকালীন ভাতা দেওয়ার জন্য তথ্যমন্ত্রীর সহায়তা চান নেতারা। এ বিষয়ে তথ্যমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী সাংবাদিক কল্যাণ ট্রাস্ট গঠন করেছেন, সাংবাদিক কল্যাণ ট্রাস্টে টিওআরের মধ্যে এখন শুধুমাত্র কেউ মারা গেলে, অসুস্থ হলে সেখানে সাহায্য করা যায়, অন্য কোনো কারণে সাহায্য করা যায় না। এরইমধ্যে আমরা মন্ত্রণালয়ের মধ্যে আলোচনা করেছি টিওআর পরিবর্তন করার জন্য। যাতে সাংবাদিকরা সাহায্য পেতে পারেন।

Facebook Comments