শেখ সেলিমের নাতির মৃত্যুতে গোপালগঞ্জে শোকের ছায়া

শ্রীলঙ্কায় সিরিজ বোমা হামলায় বঙ্গবন্ধু পরিবারে সদস্য, কেন্দ্রীয় আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও গোপালগঞ্জ-২ আসনে এমপি শেখ ফজলুল করিম সেলিমের নাতি জায়ান চৌধুরী নিহত হবার ঘটনায় গোপালগঞ্জের রাজনৈতিক অঙ্গনে শোকের ছায়া নেমে এসেছে।
এদিকে এ হামলার ঘটনার পর থেকে জেলায় ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে।
জানা গেছে, শ্রীলঙ্কায় ইস্টার সানডের প্রার্থনার সময় তিনটি গির্জা ও পাঁচ তারকা তিনটি হোটেলে সিরিজ বোমা হামলায় ৩৫ বিদেশীসহ অন্তত ২৯০ জন নিহত ও ৪ শতাধিক মানুষ আহত হয়েছেন। এর মধ্যে বোমা হামলায় বঙ্গবন্ধু পরিবারে সদস্য শেখ ফজলুল করিম সেলিমের নাতি জায়ান চৌধুরী নিহত ও জামাতা মশিউল হক চৌধুরী প্রিন্স আহত হয়েছেন। এ ঘটনায় পুরো জেলাসহ রাজনৈতিক অঙ্গনে শোকে ছায়া নেমে এসেছে। এমন সন্ত্রাসী হামলায় শিশু জায়ানের মৃত্যু কেউ মেনে নিতে পারছেন না।
এদিকে এ হামলার ঘটনার পর থেকে জেলায় ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে। র‌্যাব-৮, সিপিসি-৩ মাদারীপুর ক্যাম্পের দায়িত্বপূর্ণ এলাকা গোপালগঞ্জ জেলাসমূহে র‌্যাবের বিশেষ নিরাপত্তা টহল জোরদার হয়েছে। এছাড়া গোয়েন্দা নজরদারি বাড়ানো হয়েছে।
গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহাবুব আলী খান বলেন, এমন সন্ত্রাসী হামলা ও মৃত্যুকে মেনে নেয়া যায় না। জায়ান যেভাবে চলে গেল এটা সত্যিই অনেক দুঃখের বিষয়। আমরা এ ঘটনার তীব্র নিন্দা জানাই। সেই সাথে জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে গভীর শোক ও সমবেদনা জানাচ্ছি।
র‌্যার-৮ এর মাদারীপুর ক্যাম্পের কোর কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার রইছ উদ্দিন জানান, এ ঘটনাকে কেন্দ্রকে যাতে জঙ্গি গোষ্ঠি কোনো ফয়দা লুটতে না পারে সেজন্য জেলায় নিরাপত্তা ব্যবস্থা নেয়া হচ্ছে। মন্দির, মসজিদসহ বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানে নিরাপত্তা বাড়ানো হয়েছে। টহল জোরদার করা হয়েছে।

Facebook Comments