পতেঙ্গায় কাঁকড়া খেয়ে শিক্ষার্থীর মৃত্যু

চট্টগ্রাম নগরীর পতেঙ্গা সমুদ্র সৈকতের ভ্রাম্যমান দোকানের কাঁকড়া ভাজা খেয়ে এক বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীর মৃত্যু হয়েছে বলে খবর পাওয়া গেছে।এ ঘটনায় গুরুতর অসুস্থ ওই শিক্ষার্থীর অপর এক বন্ধু শিশু হাসপাতালের আইসিইউতে আশঙ্কাজনক অবস্থায় রয়েছে।
শুক্রবার রাত ৮টার দিকে নগরীর আগ্রাবাদস্থ মা ও শিশু হাসপাতালে ওই শিক্ষার্থীর মৃত্যু হয়। তার নাম মাহফুজুর রহমান (২২)। বাবা মায়ের একমাত্র ছেলে মাহফুজুরের বাড়ি নগরীর বহদ্দারহাট এলাকায়। সে প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ে লেখাপড়া করতেন।
মৃত মাহফুজের ঘনিষ্ঠজন সালাহউদ্দিন সিকদার শিবলু জানান, শুক্রবার বিকেলে মাহফুজ তার এক বন্ধুকে নিয়ে পতেঙ্গা সৈকতে ঘুরতে যান। সেখানে এক দোকানে কাঁকড়া ভাজা খান। একটু পরই তাদের খারাপ লাগতে শুরু করে। শ্বাসকষ্ট বেড়ে যায় মাহফুজের। আর তার বন্ধুর নাকে মুখে ফেনা চলে আসে।
সিএনজি অটোরিকশায় করে তাদের দুজনকে দ্রুত আগ্রাবাদের মা ও শিশু হাসপাতালের আনার পর কর্তব্যরত চিকিৎসক মাহফুজকে মৃত ঘোষণা করেন। অন্যজন আইসিইউতে আশঙ্কাজনক অবস্থায় ভর্তি আছেন।
রান্নায় ব্যবহার করা উপাদানের বিষক্রিয়ায় ওই শিক্ষার্থীর মৃত্যু হয়েছে বলে প্রাথমিক ভাবে ধারণা করেছেন চিকিৎসকরা।
এদিকে পতেঙ্গা সমুদ্র সৈকতের ভাসমান দোকানের খাবারগুলো স্বাস্থ্যসম্মত নয় বলে অভিযোগ আছে। এ বিষয়ে বিস্তারিত তদন্তের দাবি জানিয়েছেন স্থানীয় অনেকেই।

Facebook Comments