কক্সবাজারে শুরু রেফারীজ ফুটবল টুর্নামেন্ট

কক্সবাজারের বীরশ্রেষ্ঠ রুহুল আমিন স্টেডিয়ামে আজ বুধবার শুরু হয়েছে ওয়ালটন কক্সবাজার রেফারীজ ফুটবল টুর্নামেন্ট-২০১৯। দুইদিন ব্যাপী এই প্রতিযোগিতা ও প্রশক্ষিণ কর্মশালা বৃহস্পতিবার শেষ হবে।
প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ফুটবল প্রতিযোগিতার উদ্বোধন করেন পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক এফ.এম. ইকবাল বিন আনোয়ার (ডন)। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কক্সবাজার জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক অনুপ বড়ুয়া অপু ও সদস্য হারুনুর রশিদ। এ সময় কক্সবাজার ফুটবল রেফারি অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক আবুল কাশেমসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।
উদ্বোধনী দিন বিকেল পর্যন্ত তিনটি খেলা অনুষ্ঠিত হয়েছে। দিনের প্রথম খেলায় বাঁশখালী ১-০ গোলে মাতামুহুরী দলকে হারিয়েছে। দ্বিতীয় খেলায় ইনানী ১-০ ব্যবধানে হারিয়েছে হিমছড়িকে। দিনের তৃতীয় খেলায় মুখোমুখি হয় ইনানী ও হিমছড়ি। ম্যাচটি গোলশূন্য ড্র হয়। লিগ পদ্ধতিতে অনুষ্ঠিত হচ্ছে খেলাগুলো।
এই প্রতিযোগিতায় কক্সবাজারের ৮০ জন রেফারি অংশ নিয়েছেন। সেখান থেকে বাছাই করে ৪৪ জনকে নিয়ে চারটি দল গঠন করা হয়েছে। লিগ পদ্ধতিতে খেলা শেষে সেখান থেকে দুটি দল ফাইনালে উঠবে।খেলা অনুষ্ঠিত হচ্ছে ফুটসাল টুর্নামেন্টের নিয়মে।


শুধু টুর্নামেন্টই নয়, রেফারিদের জন্য প্রশিক্ষণ কর্মশালারও আয়োজন করা হয়েছে। কর্মশালার পাশাপাশি চলছে ফুটবল টুর্নামেন্ট। রেফারিরা যা শিখেছেন এবং যা জানেন সেগুলোর প্রয়োগ ঘটাতে পারছেন এই টুর্নামেন্টে।

Facebook Comments