কোনো সাম্প্রদায়িক দল আর ক্ষমতায় আসতে পারবে না : মোহাম্মদ নাসিম

আর কোনো সাম্প্রদায়িক দল ক্ষমতায় আসতে পারবে না বলে মন্তব্য করেছেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশে জাতি-ধর্ম নির্বিশেষে সবার শান্তিপূর্ণ ও নিরাপদ সহাবস্থান নিশ্চিত করেছেন।

তিনি দেশবাংলাবিডি২৪.কমকে একান্ত সাক্ষাৎকারে বলেন, বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার অনেক আগেই সাম্প্রদায়িক, জঙ্গি ও স্বাধীনতাবিরোধী শক্তির বিরুদ্ধে লড়াই ঘোষণা করেছে। এজন্য তিনি জাতীয় ও আন্তর্জাতিকভাবে প্রশংসিত হয়েছেন।

মন্ত্রী বলেন, সম্প্রতি নিজ দেশে হত্যাকাণ্ডের শিকার রোহিঙ্গাদের বাংলাদেশে আশ্রয় নিয়ে তিনি ‘মাদার অব হিউম্যানিটি’ উপাধি পেয়েছেন। জাতীয় নির্বাচন পরবর্তী সাম্প্রদায়িক ও উগ্র ধর্মান্ধতা শক্তির জ্বালাও-পোড়াও, ধ্বংসযজ্ঞ ও হত্যাকাণ্ডের অভিজ্ঞতা ভুলে যায়নি দেশবাসী। তাই আওয়ামী লীগ নেতৃত্বাধীন অসাম্প্রদায়িক চেতনার এবং স্বাধীনতা স্বপক্ষের শক্তিকেই আগামী জাতীয় নির্বাচনেও বিজয় মুকুট পরাবে দেশের শান্তিপ্রিয় মানুষ।

উন্নয়ন কর্মসূচির মূলধারায় গারোসহ দেশের বিভিন্ন জাতিস্বত্তার অংশগ্রহণ নিশ্চিত করেছে বর্তমান সরকার। প্রতিটি জাতিসত্ত্বা থেকে নেতৃত্ব সৃষ্টি করা হয়েছে, দূর করা হয়েছে বৈষম্য।

Facebook Comments