শিক্ষার্থীদের কৈশোর যেন হারিয়ে না যায় সেদিকে নজর রাখতে সবার প্রতি আহ্বান শিক্ষামন্ত্রীর

মোঃ রাসেল :

ঢাকা রিপোর্টার্স ইউনিটির আয়োজনে পিইসি ও জেএসসি পরীক্ষায় কৃতী শিক্ষার্থীদের সংবর্ধনা ও বৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষামন্ত্রী ডা. দীপুমনি। ছবিতে পুরস্কার ও সনদপত্র গ্রহণ করছে গভ: ল্যাবরেটরি স্কুলের নবম শ্রেণির ছাত্র সাকীফ বায়েজিদ আহসান।
শিক্ষার্থীদের শৈশব ও কৈশোর যেন হারিয়ে না যায় সেদিকে নজর রাখতে সবার প্রতি আহ্বান জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।মঙ্গলবার (২ এপ্রিল) ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সাগর-রুনি মিলনায়তনে সংগঠনটি আয়োজিত পিইসি ও জেএসসি পরীক্ষায় কৃতী শিক্ষার্থীদের সংবর্ধনা ও বৃত্তি প্রদান অনুষ্ঠানে এ আহ্বান জানান তিনি।


অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী বলেন, ‘জিপিএ ফাইভ ও জিপিএ গোল্ডেন পাওয়ার প্রতিযোগিতায় শিশুদের শৈশব-কৈশোর হারিয়ে যাচ্ছে। সবাই খেয়াল রাখবেন প্রতিযোগিতার কারণে যেন শিশুদের আনন্দ হারিয়ে না যায়।’
প্রধান অতিথির বক্তব্যে ডা. দীপু মনি বলেন, ‘দেশের রাজনীতিতে কিছু পরাশক্তি রয়েছে, রাজনীতির নামে একটি অপরাজনীতি আছে, যারা নারীদের এগিয়ে যাওয়ার পথে অন্তরায়। মৌলবাদের দোহাই দিয়ে যারা নারীদের পিছিয়ে রাখতে চায় তাদের প্রত্যাখ্যান করতে হবে।’
শিক্ষামন্ত্রী প্রশ্ন ফাঁস ও নকল রোধে অভিভাবক ও গণমাধ্যমকর্মীদের সহায়তা চান।
শিক্ষামন্ত্রী আরও বলেন, ‘গত ১০ বছর শিক্ষা ক্ষেত্রে অনেক পরিবর্তন এসেছে। এখন শিক্ষার মান উন্নয়নের কাজ চলছে।’
পিইসি ও জেএসসি পরীক্ষায় কৃতী শিক্ষার্থীদের সংবর্ধনা ও বৃত্তি প্রদান অনুষ্ঠানের আয়োজন করে ডিআরইউ।
ডিআরইউ সভাপতি ইলিয়াস হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে সাধারণ সম্পাদক কবির আহমেদ খান, সাংগাঠনিক সম্পাদক আফজাল বারী ও সাংবাদিক আরিফুর রহমান দোলন বক্তব্য রাখেন। এছাড়া কৃতি শিক্ষার্থী, অভিভাবক ও ডিআইউ এর বর্তমান ও সাবেক নেতারা উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে ২০১৮ সালের পিইসি ও জেএসসি পরীক্ষায় ভালো ফলাফলকারী ৫০ জনের হাতে সংবর্ধনা ক্রেস্ট, সার্টিফিকেট ও বৃত্তির দুই হাজার টাকা তুলে দেওয়া হয় ডিআরইউ এর পক্ষ থেকে।

Facebook Comments