বেশি ঝগড়াতে সম্পর্ক হয় মধুর!

দেশবাংলা ডেস্ক :

সঙ্গীর সঙ্গে মনোমালিন্য, কথা কাটাকাটি খুবই স্বাভাবিক বিষয়। অনেকেই মনে করেন ঝগড়া বুঝি একটি সম্পর্কের দুর্বল দিক। কিন্তু শুনলে অবাক হবেন এই ঝগড়াই বরং সম্পর্ক গাঢ় করতে সাহায্য করে।
হ্যাঁ, ঠিকই পড়েছেন। নতুন একটি গবেষণায় কিন্তু এমনই তথ্য উঠে এসেছে। সম্প্রতি প্রায় ১০০০ জন প্রাপ্তবয়স্ককে নিয়ে একটি জরিপ চালানো হয়েছে।
সেখানে দেখা গিয়েছে, প্রায় ১০ ভাগ বেশি সুখী সেই দম্পতিরাই, যাদের মধ্যে নানা বিষয়ে ঝগড়া হয়েছে। কিন্তু যে দম্পতিরা মনের কথা মনের ভিতর লুকিয়ে রেখেছিলেন তাদের সম্পর্ক অনেক বেশি ঠুনকো।
বিশেষজ্ঞদের মতে, কোনো একটি বিষয় নিয়ে দুইজনের মধ্যে মনোমালিন্য হলে সেটি নিয়ে কথা বলা প্রয়োজন। সেই বিষয়টিকে উপেক্ষা করে যাওয়াটা কখনোই সমাধান হতে পারে না।
অল্প অস্বস্তিকে এড়াতে ঝগড়া না করার কথা ভাবলে, পরবর্তীতে তা আরো বড় আকার ধারণ করবে। অনেক সময়ই দম্পতিরা আবেগে পড়ে একে অপরের সঙ্গে সম্পর্ক খারাপ করতে চান না, কিন্তু সেই অভ্যাস ভবিষ্যতে বড় বিপদ ডেকে আনে।
তবে জেনে রাখুন, স্বামী স্ত্রীর মধ্যে সবচেয়ে বেশি অশান্তি হয় টাকা, শারীরিক সম্পর্ক এবং খারাপ অভ্যাস নিয়ে। তাই নতুন গবেষণা অনুযায়ী নিজের সঙ্গীদের সঙ্গে ঝামেলা হলে ঝগড়া করুন, হোক কথা কাটাকাটি। এতেই সম্পর্ক অনেক বেশি নিবিড় হবে বলে মত গবেষকদের।

Facebook Comments