পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র ফাগুন হাওয়া

ভাষা আন্দোলনের প্রেক্ষাপটে নির্মিত বাংলাদেশের প্রথম পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র ‘ফাগুন হাওয়ায়’ মুক্তি পায় ভাষার মাস ফেব্রুয়ারিতে।দর্শকপ্রিয় পরিচালক তৌকীর আহমেদ পরিচালিত আলোচিত এই চলচ্চিত্রত্রটি আগামীকাল থেকে দেখা যাবে অনলাইন প্ল্যাটফর্ম আইফ্লিক্সে।
এ উপলক্ষে চ্যানেল আই’র ছাদ বারান্দায় আজ দুপুরে এক সংবাদ সম্মেলন ও চুক্তি স্বাক্ষর অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ইমপ্রেস টেলিফিল্ম লিমিটেড ও চ্যানেল আই’র ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর, চ্যানেল আই’র পরিচালক, বার্তা প্রধান ও গণমাধ্যম ব্যক্তিত্ব শাইখ সিরাজ, ‘ফাগুন হাওয়ায়’-এর নির্মাতা তৌকীর আহমেদ, অভিনয়শিল্পী নুসরাত ইমরোজ তিশা, সিয়াম আহমেদসহ অনেকে। আইফ্লিক্সের পক্ষে চুক্তি স্বাক্ষরে উপস্থিত ছিলেন মুঠোফোন সেবাদাতা প্রতিষ্ঠান এয়ারটেলের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট মাহবুবুল আলম ভূঁইয়া এবং আইফ্লিক্সের কান্ট্রি ম্যানেজার ইমরুল করিম।
এ সময় আরো উপস্থিত ছিলেন ইমপ্রেস টেলিফিল্মের কনসালটেন্ট (ফিল্ম) ও চলচ্চিত্র পরিচালক আবু শাহেদ ইমন।মুক্তির এক মাসের মধ্যে অনলাইন স্ট্রিমিং প্ল্যাটফর্ম আইফ্লিক্সে ‘ফাগুন হাওয়ায়’ চলচ্চিত্রটি মুক্তির প্রসঙ্গে ইমপ্রেস টেলিফিল্ম লিমিটেডের পক্ষ থেকে সংবাদ সম্মেলনে বলা হয়, ইমপ্রেস বরাবরই দেশীয় প্রেক্ষাপটকে গুরুত্ব দিয়ে চলচ্চিত্র নির্মাণ করে আসছে। মুক্তিযুদ্ধের উপর এককভাবে সবচেয়ে গুরুত্বপূর্ণ চলচ্চিত্রগুলো নির্মিত হয়েছে ইমপ্রেস টেলিফিল্মের প্রযোজনায়। তবে ভাষা আন্দোলন নিয়ে পূর্ণাঙ্গ একটি চলচ্চিত্র নির্মাণের যে অভাব দীর্ঘদিন ধরে ছিল, ‘ফাগুন হাওয়ায়’ এর মধ্য দিয়ে সেই অভাব কিছুটা হলেও ঘুচলো। আর এ কারণেই হলে মুক্তির পর পরই আরো বেশি মানুষের কাছে ভাষা আন্দোলনের প্রেক্ষাপটে নির্মিত ‘ফাগুন হাওয়ায়’ এর সুবাতাস ছড়িয়ে দিতে এমন উদ্যোগ নেয়া হয়েছে।

Facebook Comments