রোনালদোর জোড়া গোলে জুভেন্তাসের জয়

বছরটা দারুণভাবেই শেষ করলেন ক্রিস্তিয়ানো রোনালদো। সিরি ‘আ’তে বছরের শেষ ম্যাচে জোড় গোল করে জুভেন্তাসকে জয় উপহার দিয়েছেন পর্তুগিজ এই তারকা। শনিবার ঘরের মাঠে সাম্পদোরিয়ার বিপক্ষে ২-১ গোলের জয় পেয়েছে মাস্সিমিলিয়ানো আল্লেগ্রির দল।
এই জয়ে ৫৩ পয়েন্ট নিয়ে ইতালিয়ান লিগের তালিকার শীর্ষে থেকে বছর শেষ করল তুরিনের ক্লাবটি। এর মধ্য দিয়ে নতুন এক উচ্চতায় উঠল জুভিরা। বিশ দল নিয়ে সিরি ‘আ’ চালু হওয়ার পর মৌসুমের প্রথম ১৯ ম্যাচে এত পয়েন্ট অর্জনের রেকর্ড নেই আর কোন দলের।এদিন ম্যাচের দ্বিতীয় মিনিটেই রোনালদো গোলে এগিয়ে যায় জুভেন্তাস। পাওলো দিবালার ক্রস থেকে পাওয়া বল ডি-বক্সে ঢুকে ডান পায়ের কোনাকুনি শটে লক্ষ্যভেদ করেন ৫ বারের ব্যালন ডি’অর জয়ী এই তারকা।
তবে প্রথমার্ধে সমতায় ফেরে অতিথিরা। নিজেদের ডি-বক্সের ভেতর এমরে কানের হাতে বল লাগে। ভিএআর প্রযুক্তির সাহায্য নিয়ে পেনাল্টির সিদ্ধান্ত নেন রেফারি। ৩৩ মিনিটে সফল স্পটকিক থেকে গোল করেন ফাবিও কুয়াইয়েরেল্লা।
বিরতির পর দলকে আবার এগিয়ে দেন রোনালদো। ৬৫ মিনিটে স্পটকিক থেকে ম্যাচে নিজের দ্বিতীয় গোল করেন তিনি। ডি-বক্সে প্রতিপক্ষ ডিফেন্ডারের হাতে বল লাগলে পেনাল্টি পায় স্বাগতিকরা।চলতি আসরে এটি রোনালদোর ১৪তম গোল। জোনোয়ার খ্রিস্টোফ পিওনটেককে ছাড়িয়ে চলতি মৌসুমে লিগের সর্বোচ্চ গোলদাতা এখন তিনি।

Facebook Comments